ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশে ভোটের অধিকার ইস্যুতে যোগাযোগ রাখছে জাতিসংঘ: মুখপাত্র

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
বাংলাদেশে ভোটের অধিকার ইস্যুতে যোগাযোগ রাখছে জাতিসংঘ: মুখপাত্র জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন দুজারিক

ঢাকা: বাংলাদেশে মৌলিক অধিকার ও ভোটের অধিকার প্রশ্নে জাতিসংঘ অব্যাহতভাবে যোগাযোগ রাখছে এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আহ্বান জানাচ্ছে, যাতে প্রত্যেক বাংলাদেশি ভয়-ভীতি ছাড়াই ভোট দিতে পারেন।

মঙ্গলবার জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে এসব কথা বলেন সংস্থাটির মহাসচিবের মুখপাত্র স্টিফেন দুজারিক।

ওই সাংবাদিক বলেন, রবার্ট এফ. কেনেডি হিউম্যান রাইটস ও আইসিএইডিসহ ছয়টি আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন বাংলাদেশে মৌলিক অধিকার সুরক্ষিত রাখতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে। শাসকগোষ্ঠী যখন নির্বাচনের নামে পুরো দেশকে কারাগার বানিয়ে ফেলেছে তখন এ আহ্বান এলো। বাংলাদেশের মৌলিক অধিকার ও ভোটের অধিকার উদ্ধারে জাতিসংঘ কী পদক্ষেপ নিচ্ছে?

জবাবে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন দুজারিক বলেন, আমি বলতে চাচ্ছি, আমরা এ ইস্যুতে যুক্ত থাকব এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আহ্বান জানাতে থাকব যাতে প্রত্যেক বাংলাদেশি ভয়-ভীতি বা যেকোনো প্রতিক্রিয়া থেকে মুক্ত থেকে ভোট দিতে পারেন।  

ব্রিফিংয়ে ওই সাংবাদিক আরেকটি প্রশ্নে বলেন, শ্রমিক অধিকার নিয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল পৃথক বিবৃতি দিয়েছে। যেমনটি আপনি জানেন, শ্রমিকরা ন্যূনতম মজুরির জন্য আন্দোলন করছেন, সেখানে সরকার আক্রমণ করছে। তারা মজুরি পাচ্ছেন না। এ নিয়ে কী বলবেন?

মহাসচিবের মুখপাত্র জবাবে বলেন, আমি কিছু বলছি না। আপনাকে আন্তর্জাতিক শ্রম সংস্থায় আমাদের সহকর্মীদের সঙ্গে এ নিয়ে যোগাযোগ করতে বলব।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।