ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে ক্রমে নামছে তাপমাত্রার পারদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
নীলফামারীতে ক্রমে নামছে তাপমাত্রার পারদ

নীলফামারী: দিন দিন তাপমাত্রা কমতে শুরু করেছে নীলফামারীতে। গত কয়েকদিন থেকে দিনের বেলা জেলায় সূর্যের দেখা মেলেনি।

এর ফলে কিছুটা হলেও জীবনযাত্রায় ব্যাঘাত সৃষ্টি হয়েছে।

দিনের বেলা কনকনে শীত না থাকলেও রাতে শীতের তীব্রতা বেশি থাকে। সকালের শীত-কুয়াশায় কর্মজীবী ও খেটে খাওয়া মানুষের বের হতে অনেকটা কষ্ট পোহাতে হচ্ছে।

এমন পরিস্থিতিতে সড়কে লোকজনের চলাচল কম। যানবাহনগুলো চলছে হেডলাইট জ্বালিয়ে ও ধীরগতিতে। পুরোনো কাপড়ের দোকানে ভিড় বাড়ছে ক্রেতাদের। ঠাণ্ডায় হাত-পা অবস হয়ে যাওয়ার মতো অবস্থা হচ্ছে অনেকের।

সৈয়দপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম জানান, প্রতিদিনই তাপমাত্রা কমছে। দিনের প্রথম ভাগ শীত ও কুয়াশার চাদরে ঢাকা পড়ছে জনপদ। ফলে বিমান চলাচলে সিডিউল বিপর্যয় ঘটছে। বিশেষ করে সকালের ফ্লাইটগুলো উড্ডয়ন ও অবতরণে ব্যাঘাত ঘটছে। এ মাসের শেষে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে আসতে পারে বলেও জানান তিনি।

নীলফামারীর সিভিল সার্জন ডা. হাসিবুর রহমান জানান, জেলা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঠণ্ডাজনিত নিউমোনিয়ায় আক্রান্ত শিশু বেশি ভর্তি হচ্ছে। এ জন্য হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকরা প্রস্তত আছেন। এই শীতে বয়স্ক ও শিশুদের সাবধানে থাকার পরামর্শ দেন তিনি।

নীলফামারী জেলা প্রশাসন সূত্র জানায়, শীতার্ত মানুষের জন্য জেলা প্রশাসন শীতবস্ত্র হিসেবে জেলার ছয় উপজেলা ও চার পৌরসভায় ২৫ হাজার কম্বল পাঠিয়েছে। এখনও প্রায় পাঁচ হাজার কম্বল মজুত আছে। এ ব্যাপারে সার্বক্ষণিক নজর রাখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।