ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পালিয়ে টঙ্গীতে কারখানায় চাকরি নিয়েছিল দুই মাদারাসাছাত্র 

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
পালিয়ে টঙ্গীতে কারখানায় চাকরি নিয়েছিল দুই মাদারাসাছাত্র 

মৌলভীবাজার: জেলার কাজিরবাজারে মাদরাসা থেকে পালিয়ে যাওয়া দুই ভাই ৭ দিন পর নিজেরাই বাড়ি ফিরে এসেছে।  

তারা জানায়, পড়াশোনার চাপে মাদরাসা পালিয়ে ঢাকায় চলে যায়।

ঢাকার টঙ্গীতে একজন কাপড় ও অন্যজন সাবানের কারখানায় চাকরি নেয়। পরে পুলিশের তদন্তের কথা জানতে পেরে আবার বাড়িতে ফিরে আসে নিজেরাই।  

এ দুই মাদরাসাছাত্র হলো আরিফুল ইসলাম চৌধুরী রাহি (১৪) ও মো. শরীফুল ইসলাম চৌধুরী (১২)। আরিফুল কাজিরবাজার এলাকার শাহধরন হাফিজিয়া মাদরাসার হিফজ বিভাগের ছাত্র। তার ছোট ভাই শরিফুল নওমৌজা বাড়ন্তি দাখিল মাদরাসার সপ্তম শ্রেণীর ছাত্র। তারা মৌলভীবাজার সদরের একাটুনা ইউনিয়নের উলুয়াইল গ্রামের নাজমুল আহমদের সন্তান।  

রোববার (১৭ ডিসেম্বর) মৌলভীবাজার সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম এসব তথ্য বাংলানিউজকে জানান।

তিনি বলেন, গত ১০ নভেম্বর পড়াশোনার চাপে দুই ভাই নিজেদের ইচ্ছায় পালিয়ে গিয়েছিল। দুই ভাই মিলে ১০ নভেম্বর রাত ১০টায় শেরপুর বাসস্ট্যান্ড থেকে হানিফ বাসে করে ঢাকায় চলে যায়। সেখানে টঙ্গী এলাকায় নিজেদের পরিচয় গোপন রেখে আরিফুল কাপড়ের ফ্যাক্টরিতে আর শরীফুল সাবানের ফ্যাক্টরিতে কাজ নেয়। শনিবার (১৬ ডিসেম্বর) সকাল সাতটার দিকে পালিয়ে যাওয়া দুই ভাই তাদের নিজেদের বাড়িতে ফিরে আসে।  

ওসি আরও বলেন, দুই ভাই একসঙ্গে নিখোঁজ হওয়ায় দিশেহারা হয়ে পড়েন তাদের বাবা-মা। ওইদিন রাতেই তাদের বাবা নাজমুল আহমদ মৌলভীবাজার সদর মডেল থানায় একটি সাধারণ ডায়রি করেন। থানায় অভিযোগ পাওয়ার পর বিষয়টি তদন্তে নামে টিম মৌলভীবাজার সদর মডেল থানা। আমরা পালিয়ে যাওয়া দুই ভাইয়ের অবস্থান সম্পর্কে জানতে পারি। এরমধ্যে পালানো দুই ভাই নিজেরাই আবার বাড়িতে ফিরে এসেছে বলে আমরা খবর পাই।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
বিবিবি/এসএএইচ                                  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।