ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভাঙ্গায় গোয়াল ঘরে আগুন, গরু-ছাগল পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
ভাঙ্গায় গোয়াল ঘরে আগুন, গরু-ছাগল পুড়ে ছাই

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গায় গোয়াল ঘরে অগ্নিকাণ্ডে চারটি গরু, তিনটি ছাগল ও নগদ ৫০ হাজার টাকা পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত কৃষক।

 

শুক্রবার (২২ ডিসেম্বর) রাতে উপজেলার চান্দ্রা ইউনিয়নের খালাসী কান্দা গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  

ক্ষতিগ্রস্ত কৃষক মো. এদরেক খালাসী বলেন, গরু চুরির ভয়ে গোয়াল ঘরের গরুর একপাশে থাকি। প্রতিদিনের ন্যায় শুক্রবার সন্ধ্যায় গোয়াল ঘরে চারটি গরু, তিনটি ছাগল বেঁধে বাড়ির পাশে নির্বাচনী ক্লাবে গিয়ে বসে চা খাচ্ছিলাম। প্রায় এক ঘণ্টা পর অগ্নিকাণ্ডের খবর পেয়ে দৌড়ে বাড়িতে এসে দেখতে পাই আমার গোয়াল ঘরে আগুন জ্বলছে। গরু ও ছাগলগুলো গোয়াল ঘরে বাঁধা থাকায় বের হতে পারেনি। গরুর ঘরে পাটকাঠির বেড়া থাকায় আগুন নিয়ন্ত্রণের বাহিরে চলে যায়। গ্রামবাসী দীর্ঘ প্রচেষ্টার পর আগুন নিভাতে ব্যর্থ হয় এবং ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে যায়।  

ঘরে থাকা গরু-ছাগলসহ নগদ ৫০ হাজার টাকা পুড়ে গেছে কান্নাজড়িত কণ্ঠে কৃষক বলেন, আমার স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেল। আমি সর্বস্বান্ত হয়ে গেছি।

এদরেক খালাসী আরও বলেন, কীভাবে আগুনের সূত্রপাত তা আমি বলতে পারছি না। গোয়াল ঘরে আগুন লাগার মতো তেমন কিছুই ছিল না। বিদ্যুতের শর্টসার্কিট থেকেও আগুন লাগেনি। কেউ হয়ত শক্রতা করে লাগাতে পারে।

তবে গ্রামবাসীরা অভিযোগ করে জানায়, ভাঙ্গা ও সদরপুর ফায়ার সার্ভিস অফিসে কল দেওয়া হলেও তারা কেউ আগুন নেভাতে আসেনি।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।