ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নৌকায় ভোট চাওয়া বিএনপির নাশকতা মামলার সেই আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
নৌকায় ভোট চাওয়া বিএনপির নাশকতা মামলার সেই আসামি গ্রেপ্তার

বরগুনা: বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মতিউর রহমান রাজাকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

সোমবার (২৫ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে নিজ ইউনিয়নের বাওয়ালকার এলাকা থেকে জেলা গোয়েন্দা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বশিরুল আলম।

মতিউর রহমান রাজা বরগুনা জেলা বিএনপির সাবেক সদস্য এবং জেলা শ্রমিকদলের সভাপতি প্রার্থী ছিলেন। গত ইউপি নির্বাচনে তিনি সদরের বদরখালী ইউনিয়ন থেকে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে নির্বাচিত হন। সরকার পতন আন্দোলনে অংশ নিয়ে নাশকতা চেষ্টার অভিযোগে গত নভেম্বর মাসে পুলিশ বাদী হয়ে বরগুনা জেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মীর নামে সদর থানায় একটি মামলা করেন। মামলা নম্বর জিআর ৩৫৪/২৩। ওই মামলায় মতিউর রহমান রাজাকেও আসামি করা হয়।  

মামলার বাদী বরগুনার সদর থানার এসআই (নিরস্ত্র) মো. আবু হানিফ এতথ্য নিশ্চিত করে জানান, বরগুনা সদর থানার এসআই নুরুজ্জামান মামলাটি তদন্ত করছেন।  

গতকাল রোববার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় বরগুনা সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নে আওয়ামী লীগের প্রচার সভায় বক্তব্য দিয়েছিলেন মতিউর রহমান রাজা।

নাশকতা মামলায় পলাতক থাকা অবস্থায় নৌকার মঞ্চে বক্তব্য দিয়ে আলোচনায় এসেছিলেন এই বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান।  

এসময় তিনি নৌকা প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে বিজয়ী করতে ভোটারদের আহ্বান জানান এবং বলেন, বদরখালী ইউনিয়ন থেকে সর্বোচ্চ ভোট নৌকায় দেওয়া না হলে চেয়ারম্যান পদ থেকে তিনি অব্যাহতি নেবেন। বক্তব্য দেওয়ার পরদিনই আটকা পড়লেন বরগুনা জেলা গোয়েন্দা পুলিশের জালে। মামলার হাত থেকে বাঁচতেই বরগুনা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর মঞ্চে বক্তব্য দিয়েছিলেন বলে দাবি বিএনপি নেতাদের।  

মতিউর রহমান রাজার নৌকা মঞ্চে বক্তব্য দেওয়া ও গ্রেপ্তার প্রসঙ্গে জেলা বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মোল্লা বলেন, ‘মতিউর রহমান রাজা আমার কমিটির সদস্য। আমাদের ধারণা তিনি গ্রেপ্তার এড়াতে নৌকার মঞ্চে উঠেছিলেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। ’

বরগুনা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা বশিরুল আলম বলেন, বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা মামলায় দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন রাজা। আজ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি তিনি বদরখালী ইউনিয়নের বাওয়ালকার এলাকায় অবস্থান করছেন। তাৎক্ষণিক ওই এলাকায় অভিযান চালিয়ে আমরা তাকে গ্রেপ্তার করতে সক্ষম হই।

এ বিষয়ে বরগুনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোজাম্মেল হোসেন বলেন, জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে নাশকতা মামলার পলাতক আসামি মতিউর রহমান রাজাকে গ্রেপ্তার করেছে। এ বিষয়ে পরে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

** নৌকায় ভোট চাইলেন বিএনপির নাশকতা চেষ্টা মামলার আসামি

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।