ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেল-সড়ক-নৌপথের নিরাপত্তায় আরও ১৩ হাজার আনসার সদস্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
রেল-সড়ক-নৌপথের নিরাপত্তায় আরও ১৩ হাজার আনসার সদস্য ফাইল ছবি

ঢাকা: রেল-সড়ক-নৌপথে নাশকতারোধে নেমেছেন আনসার ও ভিডিপির ১৩ হাজার সদস্য, যারা জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ ও নৌ পুলিশের অধীনে কাজ করছেন।  

সূত্র জানিয়েছে, রেলপথে সম্প্রতি একের পর এক নাশকতা ঘটায় নিরাপত্তা বাড়াতে রেলপথে ২ হাজার ৭০০ আনসার সদস্যকে যথেষ্ট মনে করছে না কর্তৃপক্ষ।

রেল-সড়ক-নৌপথে নাশকতা রোধে নামা ১৩ হাজার আনসার সদস্যের অধিকাংশই রেলপথের নিরাপত্তায় পুলিশের বিভিন্ন ইউনিটের সঙ্গে সংযুক্ত হয়ে ইতোমধ্যে কাজ শুরু করেছেন।  

আনসার ও গ্রাম প্রতিরক্ষা ঢাকা বিভাগীয় (মেট্রোপলিটনের অতিরিক্ত দ্বায়িত্ব) পরিচালক আছলাম শিকদার বাংলানিউজকে বলেন, ১৩ হাজার আনসার সদস্য নাশকতারোধে মাঠে নেমেছেন। সড়ক ও নৌপথের তুলনায় বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে রেলপথের নিরাপত্তায়।

এর আগে, ২১ ডিসেম্বর রেলওয়ের নিরাপত্তা জোরদার করতে টহল ইঞ্জিন চালুর দিনে ঢাকা বিভাগীয় রেলওয়ে ম্যানেজার শফিকুর রহমান বলেন, রেলের নিরাপত্তায় ২ হাজার ৭০০ আনসার নিয়োগ করা হয়েছে। এরইমধ্যে তারা কাজ শুরু করেছেন। দুই হাজার আনসার রেলওয়ে পুলিশ ও ৭০০ জন আনসার রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) অধীনে নিয়োগ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এনবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।