ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নৌকার প্রচারণা করায় স্বেচ্ছাসেবক দল নেতাকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
নৌকার প্রচারণা করায় স্বেচ্ছাসেবক দল নেতাকে অব্যাহতি

পিরোজপুর: জেলার নাজিরপুরে নৌকার পক্ষে প্রচারণা করায় উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. এনামুল হক শিপনকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেই সঙ্গে সংগঠনের সিনিয়র যুগ্ম আহ্বায়ক বেলায়েত মাঝিকে ভারপ্রাপ্ত আহ্বায়ক করা হয়েছে।

বৃহস্পতিবার ( ২৮ ডিসেম্বর) রাতে জেলা স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক জালিছ মাহমুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।  

পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান মিঠু এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি  যৌথভাবে  এই সিদ্ধান্ত অনুমোদন করেন।

তবে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার কারণে এবং দলীয় কর্মসূচিতে অংশ না নেওয়ার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে পিরোজপুর জেলাধীন নাজিরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এনামুল হক শিপনের দলীয় পদ-পদবি সাময়িকভাবে স্থগিত করা হলো এবং নাজিরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. বেলায়েত মাঝিকে ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব প্রদান করা হল।

এ বিষয়ে জানতে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের মোবাইলফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তারা কেউই কল রিসিভ করেননি। তাই তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।  

তবে সংগঠনের দপ্তর সম্পাদক জালিছ মাহমুদ জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে অন্যকে দায়িত্ব দেওয়া হয়েছে।

নাজিরপুর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব মো. রফিকুল ইসলাম জানান, নাজিরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এনামুল হক শিপন দীর্ঘদিন ধরে দলীয় কোনো কর্মসূচিতে অংশ নেন না এবং তাকে অংশ নিতে বললে তিনি থানা পুলিশকে জানিয়ে দেওয়ার হুমকি দেন। সেই সঙ্গে তিনি নৌকা মার্কার নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করেন এমন তথ্য আমাদের (দল) কাছে আছে।

নাম প্রকাশে অনিচ্ছুক নাজিরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের একাধিক যুগ্ম আহ্বায়ক জানান, এর আগে সংগঠনের আহ্বায়ক এনামুল করিম শিপন আর্থিক লেনদেনের বিনিময়ে ইউনিয়ন কমিটি পুনর্গঠন করেন। আর এই কারণে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল তাকে শোকজ করে।

অব্যাহতি পাওয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এনামুল করিম শিপন বলেন, কয়েকদিন আগে আমার হার্টের অপারেশন হয়। আমি দীর্ঘদিন ধরে অসুস্থ। তাই ঠিকমতো দলীয় কর্মসূচিতে অংশ নিতে পারিনি। তবে আমার নৌকা মার্কার নির্বাচনে অংশ নেওয়ার অভিযোগ ভিত্তিহীন।

উল্লেখ্য, কয়েকদিন আগে উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এনামুল হক শিপনের বিরুদ্ধে বিভিন্ন ইউনিয়ন ও  ওয়ার্ড কমিটি দেওয়ার নামে টাকা আদায়ের অভিযোগ ওঠে। এছাড়া উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের এক নেতার কাছ থেকে জেলার এক নেতার নাম নিয়ে মাদকের জন্য টাকা দাবি করার একটি অডিও ক্লিপ সামজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এ নিয়ে সংবাদও প্রকাশ হয়েছে। তখন বিষয়টি নিয়ে বিভিন্ন দলের মধ্যে তোলপাড় সৃষ্টি হয়। কিন্তু সে সময় উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের হস্তক্ষেপে বিষয়টি ধামাচাপা পড়ে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।