ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

লিফলেট ফটোকপি করে একাই প্রচারণা চালাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
লিফলেট ফটোকপি করে একাই প্রচারণা চালাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী একাই নিজের নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন এই স্বতন্ত্র প্রার্থী

দিনাজপুর: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র কয়েক দিন বাকি। দিনাজপুরের ছয়টি আসনে জমে উঠেছে নৌকা, লাঙ্গল, স্বতন্ত্রসহ বিভিন্ন দলের প্রার্থীর প্রচার প্রচারণা।

 

গণসংযোগ, মাইকিং, ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতে ব্যস্ত সময় করছেন প্রার্থীরা। শহর কিংবা গ্রাম সবখানেই ছেয়ে গেছে পোস্টার। নেতা-কর্মী আর ভোটারদের মধ্যে বইছে নির্বাচনী আমেজ।  

এর মাঝে দেখা মিললো এক স্বতন্ত্র প্রার্থীর ব্যতিক্রমী প্রচার প্রচারণা।  

লিফলেট ফটোকপি করে, নিজে পোস্টার-ব্যানার টাঙিয়ে একাই চালাচ্ছেন প্রচারণা।  

এমন দৃশ্য দেখা গেছে দিনাজপুর-৬ আসনের বিরামপুর উপজেলায়। নেতাকর্মী ছাড়া একাই ভোটারদের কাছে গিয়ে ভোট চাইছেন ওই আসনের ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী শাহনেওয়াজ ফিরোজ শুভ।

দিনাজপুরের বিরামপুর উপজেলার টাটকপুর এলাকার বাসিন্দা বাসেত আলী বলেন, আমাদের আসনে নৌকা ছাড়াও আওয়ামী লীগের একজন স্বতন্ত্র প্রার্থী আছে। তারা আগে থেকেই রাজনীতিতে সক্রিয় । এখানে শাহানেওয়াজ শুভ নামে একজন প্রার্থী ঈগল মার্কা প্রতীকে নির্বাচন করছেন। প্রথম দিকে যদিও তার মনোনয়ন বাতিল করা হয়েছিল। পরে তিনি আদালতে আবেদনের মাধ্যমে আবার প্রার্থিতা ফিরে পেয়েছেন। এখন তিনি একাই প্রচার প্রচারণা শুরু করে দিয়েছেন। আমাদের এই আসনে চারটি উপজেলা রয়েছে। একার পক্ষে এভাবে প্রচার করা সম্ভব হবে না। কর্মীদেরকে নিয়ে তাকে বেশি করে প্রচারণা চালাতে হবে। ভোটাররা তাকে যোগ্য মনে করলে অবশ্যই তাকে ভোট দিয়ে বিজয়ী করবে।

একই এলাকার ঈসমাইল হোসেন বলেন, অনেক লড়াই করে তিনি প্রার্থিতা ফিরে পেয়েছেন। তিনি ফটোকপি করে করে হ্যান্ড বিল দিচ্ছেন ভোটারদের। এটা সত্যি বিস্ময়ের। তার এমন কাজ দেখে আমরা অবাক হচ্ছি। আমরা সাধারণ ভোটাররা এরকম সাধারণ প্রার্থী চাই যারা আমাদের জন্য কাজ করে যাবে।

রঞ্জন রায় নাম এক ভোটার বলেন, ঈগল মার্কার প্রার্থী শুভ অনেক ভালো মানুষ। ধনী গরিব কোনো ভেদাভেদ নেই তার কাছে। বিভিন্ন সময়ে তিনি আমাদের সঙ্গে মিলে মিশে কাজ করেন। আমাদের প্রায়ই খোঁজ খবর নেন। আমরা সহজেই তার কাছে গিয়ে আমাদের সুবিধা-অসুবিধার কথা তাকে বলতে পারি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হ্যান্ডবিল নিয়ে একা একাই ভোটারদের কাছে প্রচারণা চালাচ্ছেন দিনাজপুর-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী শাহনেওয়াজ ফিরোজ শুভ। এলাকার উন্নয়নে তার ঈগল মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছেন তিনি। হ্যান্ডবিল সীমিত থাকায় একটি ফটোকপির দোকানে গিয়ে আবারও কিছু হ্যান্ডবিলের ফটোকপি করলেন তিনি।  

কথা হলে তিনি বলেন, দিনাজপুর-৬ আসনে চারটি উপজেলা রয়েছে। বিরামপুরে একটি বড় হাট ছিল সেটি ফিরিয়ে আনতে হবে। আর আমার প্রধান লক্ষ্য হলো এই চার উপজেলাকে নিয়ে একটি নতুন জেলা গঠন করতে হবে। তাহলে বেশি বরাদ্দ পাওয়া যাবে, যা দিয়ে এই এলাকার প্রকৃত উন্নয়ন করা সম্ভব হবে।

তিনি আরও বলেন, প্রথম দফায় আবার মনোনয়নপত্র বাতিল করা হলে আমি আপিল করি। পরবর্তীতে আমার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। হঠাৎ করে তো আর সব কিছু সাজিয়ে নেয়া যায় না। যেহেতু প্রচারণার সময় দ্রুত চলে যাচ্ছে তাই ফটোকপি করে নিজেই পোস্টার-ব্যানার টাঙিয়ে প্রচার প্রচারণা শুরু করেছি। আশা করছি আমার কর্মী-সমর্থকরা দ্রুত কাজ শুরু করবে। আর আগামী ৭ জানুয়ারি ঈগল মার্কায় ভোট দিয়ে আমাকে বিপুল ভোটে বিজয়ী করবে।

শাহনেওয়াজ ফিরোজ শুভ দিনাজপুর-৬ আসনকে জেলায় রুপান্তর, যানজট নিরসনে বাইপাস সড়ক নির্মাণ, ফ্রি অ্যাম্বুল্যান্স সার্ভিসসহ ২৩ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। এলাকার জনগণ এলাকার আর্থ-সামাজিক উন্নয়নে ঈগল মার্কায় ভোট দিয়ে তাকে বিজয়ী করবেন বলে জানান তিনি।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৬ আসনে নৌকা মার্কাসহ পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চারটি উপজেলা নিয়ে গঠিত এই আসনে মোট ৫ লাখ ২৫ হাজার ৬৭৪ জন ভোটার রয়েছে।  

বাংলাদেশ সময়: ০২০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩   
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।