ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নতুন মন্ত্রিসভার সদস্যদের তালিকা এখনও পাইনি: মন্ত্রিপরিষদ সচিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
নতুন মন্ত্রিসভার সদস্যদের তালিকা এখনও পাইনি: মন্ত্রিপরিষদ সচিব

ঢাকা: মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, আগামী বৃহস্পতিবার (১১ জানুয়ারি) নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন। তবে কারা মন্ত্রী হবেন, সেই তালিকা এখনও আসেনি।

 

মঙ্গলবার (০৯ জানুয়ারি) বিকেল পৌনে ৪টার দিকে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

নিয়মানুযায়ী, নতুন মন্ত্রিসভার সদস্যরা বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে শপথ নেন। আর এ সংক্রান্ত সাচিবিক সহায়তা দিয়ে থাকে মন্ত্রিপরিষদ বিভাগ।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আপনারা জানেন গত ৭ জানুয়ারি নির্বাচন হয়েছে। আগামী কাল (বুধবার) সংসদ সদস্যরা শপথ নেবেন। আমরা প্রস্তুতি নিচ্ছি ১১ জানুয়ারি শপথ আয়োজনের জন্য, মন্ত্রিসভার সদস্যদের।

তিনি বলেন, ‘ঐতিহ্যগতভাবে আমাদের এই শপথ অনুষ্ঠানটা বঙ্গভবনে হয়ে থাকে, এবছরও বঙ্গভবনে হবে। সন্ধ্যা ৭টার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। ’

কতজন শপথ নেবেন প্রশ্নে তিনি বলেন, এখনও চূড়ান্ত হয়নি। আমরা শপথের অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছি।

কী কী প্রস্তুতি- জানতে চাইলে তিনি বলেন, বঙ্গভবনের যেখানে শপথ হবে সেখানকার প্রস্তুতি, আমন্ত্রিতদের তালিকা তৈরি করতে হয়, বঙ্গভবনের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি কোথায় অনুষ্ঠানটা হবে, অনুষ্ঠানের জন্য কিছু কাগজপত্র তৈরি করতে হয় সেগুলোই করছি।

যারা মন্ত্রী হবেন তাদের ফোন দেওয়া হচ্ছে কিনা বা তাদের বায়োডাটা পেয়েছেন কিনা- জানতে চাইলে মাহবুব হোসেন বলেন, আমরা ওই অংশটুকুর কাজ শুরু করিনি। নির্দেশনা পেলেই সে কাজ শুরু করবো।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৪
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।