ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্নীতির বিরুদ্ধে সংসদেও প্রতিবাদ করতে পারব: ব্যারিস্টার সুমন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
দুর্নীতির বিরুদ্ধে সংসদেও প্রতিবাদ করতে পারব: ব্যারিস্টার সুমন

ঢাকা: দুর্নীতির বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমের পাশাপাশি সংসদে ও প্রতিবাদ করতে পারব বলে জানিয়েছেন স্বতন্ত্র সংসদ সদস্য ব্যারিস্টার সাইয়েদুল হক সুমন।  

বুধবার (১০ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদ ভবনে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণের পর উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 

ব্যারিস্টার সুমন বলেন, জীবনে প্রথম সংসদ ভবনে ঢুকলাম। এর আগে একদিন অতিথি হিসেবে সংসদে ঢুকেছিলাম। সংসদে ঢুকে আমার কাছে যেটা মনে হয়েছে সেটা হচ্ছে,  সংসদে এত লোকের প্রয়োজন নেই। ৩০০ জন সংসদ সদস্যের জন্য যত মানুষ দেখলাম, তাতে আরো কম হলেও সমস্যা নেই। আমার ব্যক্তিগতভাবে মনে হয়েছে সংসদে এত মানুষের প্রয়োজন নেই।  

তিনি আরও বলেন, সংসদে আইন তৈরি করতে হবে আর এলাকায় গিয়ে কাজ করতে হবে। দুই লাখ ভোটারের ভোট দেওয়ার বিনিময়ে স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে একটি আইডি কার্ড পেয়েছি। আজকে আমরা যে শপথ গ্রহণ করলাম সেটা তো জন্মগতভাবেই বলা হয়েছে আমরা যেন ব্যক্তি স্বার্থ না দেখি, এটা আমি আমার মায়ের কাছ থেকেই শিখেছি। যে প্রত্যাশা নিয়ে আমাদেরকে জনগণ সংসদে পাঠিয়েছে, স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে আশা করি সেটা পূরণ করতে পারব।  

তিনি আরও বলেন, স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে আমি আমার এলাকার জন্য এবং সারা দেশের ফুটবলের জন্য, সারা দেশের দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য সামাজিক যোগাযোগমাধ্যমের পাশাপাশি সংসদে ভূমিকা রাখতে পারব।

গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আমাদেরকে বার বার চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড় করানো, জবাবদিহিতার আওতায় আনা গণমাধ্যমের দায়িত্ব। আমি মিডিয়াকে বলেছি আপনারা কিছু ক্ষেত্রে খুব বেশি সরব আবার কিছু ক্ষেত্রে নীরব ভূমিকায় থাকেন।  

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
আরকেআর/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।