ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বতন্ত্রদের জোট হওয়া নিয়ে যা বললেন নিক্সন  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
স্বতন্ত্রদের জোট হওয়া নিয়ে যা বললেন নিক্সন  

ঢাকা: দ্বাদশ সংসদ নির্বাচনে সবচেয়ে বেশি ৬২ জন স্বতন্ত্র প্রার্থীকে সংসদ সদস্য হিসেবে জয়ী হতে দেখল দেশ। এর আগে এত বেশি স্বতন্ত্র প্রার্থীর জয়ের নজির নেই।

 ১৯৮৬ সালে তৃতীয় সংসদ নির্বাচনে ৩২ জন স্বতন্ত্র প্রার্থী জিতে সংসদে পৌঁছেছিলেন।

যে কারণে আলোচনা চলছে, এবার জাতীয় সংসদে স্বতন্ত্রদের নিয়ে কোনো জোট হবে কি না।  

এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন ফরিদপুর-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয় লাভ করা মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

বুধবার (১০ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদ ভবনে নবনির্বাচিত সংসদ সদস্যদের (এমপি) শপথগ্রহণ অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, আজকে আমি সংসদের চিফ হুইপের কাছে প্রস্তাব করেছি, আমাদের (স্বতন্ত্র) নিয়ে বসতে। বসার পর আলোচনা সাপেক্ষে আমরা সিদ্ধান্ত দেব। যেহেতু আজকে আমরা স্বতন্ত্র, আমরা একেকজন একেক জায়গা থেকে এসেছি। আমরা আজকে আমাদের পরিচয় পর্ব শেষ করেছি। সবার সঙ্গে আলোচনা করে আমি আমাদের প্রস্তাব দিয়ে আসছি চিফ হুইপকে।

তিনি আরও বলেন, বসার পর, আমরা জোট করতে চাই কি চাই না, আমাদের দাবিগুলো, আমরা আমরা আলোচনা করার পর জানাবো।

জোট করার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা যারা স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে শপথ নিলাম, আমরা আগামী দুই একদিনের মধ্যেই বসব। বসে সিদ্ধান্ত গ্রহণ করে সেটা আমরা চিফ হুইপকে জানাব।    

আলাদা কোনো জোট হলে কাকে নেতৃত্বের বিষয়ে কাকে ভাবছেন - জানতে চাইলে তিনি বলেন, এটা একক কোনো সিদ্ধান্ত নয়। সবার অনুমতি নিয়ে, সবাই যাকে চাইবে, সেই থাকবে নেতৃত্বে।  

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
আরকেআর/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।