ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনের শুরু-শেষ যানজটে, ভোগান্তি চরমে

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪
দিনের শুরু-শেষ যানজটে, ভোগান্তি চরমে

ঢাকা: রাজধানী ঢাকায় যানজটের ভোগান্তি আবার তীব্র আকার ধারণ করেছে। প্রতিদিনই সকাল থেকেই বিভিন্ন এলাকায় যানজট সৃষ্টি হচ্ছে।

যানজটের কারণে নগরবাসীকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

রোববার (১৪ জানুয়ারি) সকাল থেকেই রাজধানীর প্রগতি সরণি, রামপুরা-মালিবাগ সড়ক, শাহবাগ, মিরপুর রোড, বাড্ডা, বনশ্রী, কুড়িল বিশ্বরোড, যাত্রাবাড়ী, মিরপুরসহ বিভিন্ন এলাকায় যানজট সৃষ্টি হয়। দিনের শেষেও দেখা গেছে একই চিত্র।

যানজটের কারণে গণপরিবহনগুলোও নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছাতে পারছে না। ফলে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়ছেন।

'রাজধানীতে এত এত উন্নয়ন কাজ হচ্ছে কিন্তু ট্রাফিক ব্যবস্থার কোনো উন্নতি হচ্ছে না। মূলত এ দিকে সংশ্লিষ্টদের কেউ নজরই দিচ্ছেন না। প্রতিদিন সকালে অফিস যেতে যে ভোগান্তি পোহাতে হয় তা রীতিমতো যুদ্ধ জয় করার মতো। একে তো গণপরিবহন সংকট, তার ওপর ২০ মিনিটের পথ যেতে এক থেকে দেড় ঘণ্টা সময় লাগছে। ' এমন করেই বিকেলে শাহবাগ মোড়ে নিজের ক্ষোভের কথা বলছিলেন বেসরকারি কর্মকর্তা হুমাইরা আফরিন।

বনশ্রী থেকে আসা যাত্রী ইলিয়াস হোসেন বলেন, আইডিয়াল কলেজের মোড় পার হওয়ার পর থেকে যানজট। এক পা এগোলে, মনে হচ্ছে দুই পা পেছাচ্ছে!

প্রায় একই কথা বলেন, উত্তরাগামী ৩ নম্বর বাসের যাত্রী আনিসুল হক। তিনি বলেন, গাড়ি ৫ মিনিট পর পর এক কদম এগোচ্ছে। গন্তব্যে কখন পৌঁছাবো বুঝতে পারছি না।

যাত্রাবাড়ী-মিরপুর রুটের শিকড় পরিবহনের চালক মুনিরুল ইসলাম বলেন, ছুটির দিন ছাড়া প্রতিদিনই সকালেই যানজট থাকে। তবে আজকে যানজট বেশি। সাধারণত মিরপুর থেকে যাত্রাবাড়ী যেতে সময় লাগে ২ ঘণ্টা, এখন সেখানে ৪-৫ ঘণ্টাও লেগে যাচ্ছে। বিশেষ করে সপ্তাহের শুরু হওয়া এবং নির্বাচনের পর সবাই ঢাকা ফেরাতে একটু সমস্যা হচ্ছে।

যানজটের কারণে রাজধানীতে মানুষের কর্মস্থলে ও কর্মস্থল থেকে ঘরে পৌঁছাতে দেরি হচ্ছে। ব্যবসা-বাণিজ্যও ব্যাহত হচ্ছে।

যানজটের সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপ নেওয়া জরুরি বলে মনে করছেন অনেকে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪
এইচএমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।