ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারখানা নদী পারাপারে ভোগান্তি!

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
কারখানা নদী পারাপারে ভোগান্তি!

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জে কারখানা নদী পারাপার করতে গিয়ে ভোগান্তির শিকার হচ্ছেন স্থানীয়রা। শীতের এ মৌসুমে ভাটায় নদীর পানি শুকিয়ে যাওয়ায় ভোগান্তি আরও চরম আকার ধারণ করেছে।

 

স্থানীয়রা জানান, বাকেরগঞ্জ উপজেলার কবাই ইউনিয়নের ডিসি রোডে কারখানা নদীর খেয়া ঘাটে প্রতিদিন অন্তত ৫ হাজার মানুষকে নৌকায় চলাচল করতে হয়।  

নদীর এই খেয়া ঘাটে একটি সেতু নির্মাণের জন্য এলাকাবাসী যুগের পর যুগ দাবি জানিয়ে এলেও স্বাধীনতার ৫৩ বছরেও সুফল পায়নি। তাই বাধ্য হয়েই খেয়া নৌকায় নদী পারাপার হতে হচ্ছে।

কবাই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জহিরুল হক বাদল তালুকদার বলেন, এই একটি সেতুর জন্য দুই উপজেলার মানুষ অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছে। ফরিদপুর ও দুর্গাপাশা ইউনিয়নসহ পার্শ্ববর্তী উপজেলা বাউফলসহ প্রায় ৫০ গ্রামের মানুষ এখন দুর্ভোগে দিন কাটাচ্ছে।

উপজেলা এলজিইডি প্রকৌশলী আবুল খায়ের মিয়া সেতুটি নির্মাণের প্রয়োজনীয়তার বিষয়টি স্বীকার করে বলেন, আমরা অতীতেও চেষ্টা করেছি কারখানা নদীতে জাইকা সংস্থা ও এলজিইডি থেকে বরাদ্দ নিয়ে সেতুটি নির্মাণের। এ চেষ্টা অব্যাহত রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।