ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্যামনগরে ১৬শ মুরগির বাচ্চাসহ খামার পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
শ্যামনগরে ১৬শ মুরগির বাচ্চাসহ খামার পুড়ে ছাই

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরে আগুন লেগে ১৬শ মুরগির বাচ্চাসহ একটি খামার পুড়ে ছাই হয়ে গেছে। এতে ৪ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি খামারির।

সোমবার (২৯ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের দাতিনাখালী গ্রামের চেয়ারম্যান মোড় এলাকার মৃত গফুর পাড়ের ছেলে মারুফ বিল্লাহ পাড়ের খামারে এ অগ্নিকাণ্ড ঘটে।  

ক্ষতিগ্রস্ত খামারির স্ত্রী হোসনেয়ারা খাতুন বলেন, অতিরিক্ত শীতের কারণে খামারের তাপমাত্রা বাড়ানোর জন্য বিভিন্ন প্রকারের বৈদ্যুতিক লাইট ব্যবহার করা হয়েছিল। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।

তিনি জানান, রাত ১টার দিকে শব্দ শুনে ঘুম ভেঙে যায়। ঘরের বাইরে বের হয়ে খামারে আগুন জ্বলতে দেখি। এসময় এলাকাবাসী বের হয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা ও ফায়ার সার্ভিসকে খবর দেন। খামারে ১৬শ সোনালি মুরগির বাচ্চা, দুই বস্তা খাবার, দুইটি বাইসাইকেল, একটি ভ্যান, ১০০০ লিটারের পানির ট্যাংক ও অন্যান্য সরঞ্জাম ছিল। সবই পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।  

শ্যামনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা আলী আকবর জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। খামারে মুরগির বাচ্চার তাপ নিয়ন্ত্রণ করার জন্য ধানের তুষ ব্যবহার করা হয়। তুষের কারণে আগুন অল্প সময়ের মধ্যে পুরো খামারে ছড়িয়ে পড়ে। জরুরি সেবা নম্বরে (৯৯৯) ফোন পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করা গেলেও খামারটি পুড়ে ছাই হয়ে যায়।  

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।