ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিয়ানমার সীমান্তে আতঙ্কের মধ্যেই খুলল নাইক্ষ্যংছড়ির ৫ স্কুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
মিয়ানমার সীমান্তে আতঙ্কের মধ্যেই খুলল নাইক্ষ্যংছড়ির ৫ স্কুল

বান্দরবান: সোমবার (২৯ জানুয়ারি) অর্ধবেলা বন্ধ থাকার পর মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকাল থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার মিয়ানমার সীমান্তবর্তী ঘুমধুম ও তুমব্রু এলাকার পাঁচটি প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম চালু হয়েছে।

এদিকে মিয়ানমারের অভ্যন্তরে সশস্ত্র গ্রুপের সঙ্গে সে দেশের সেনাবাহিনীর চলমান গৃহযুদ্ধের কারণে এপারের জনগণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

মিয়ানমারের চলমান এ গৃহযুদ্ধে ব্যবহার করা হচ্ছে উচ্চক্ষমতার গোলাবারুদ ও বিস্ফোরক, ফলে থেকে থেকে বিকট শব্দে ঘুমধুমের সীমান্ত এলাকা কেঁপে উঠছে। কখনো থেমে থেমে আবার কখনো ক্রমাগত সীমান্তের ওপারে শোনা যাচ্ছে গুলির শব্দ। তুমব্রু এলাকার শূন্য রেখার পার্শ্ববর্তী বাইশফাড়ি, চাকমা পাড়া, উত্তর পাড়াসহ কয়েকটি পাড়ায় আতঙ্ক বিরাজ করছে।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন জানান, সীমান্তের বর্তমান পরিস্থিতি প্রশাসনের নজরে রয়েছে। আর বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টহল অব্যাহত রয়েছে। নিরাপত্তার কারণে ২৯ জানুয়ারি অর্ধবেলার পর ঘুমধুম ও তুমব্রু সীমান্তের পাঁচটি প্রাথমিক বিদ্যালয় বন্ধ করা হয়। মঙ্গলবার সকাল থেকে যথারীতি শ্রেণি কার্যক্রম চলছে।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।