ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাত বছর পর সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
সাত বছর পর সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

কুষ্টিয়া: আদালতে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি আরিফুল ইসলাম ডাবলু দীর্ঘ সাত বছর পলাতক ছিলেন। ঢাকায় গিয়ে চালাতেন অটোরিকশা।

এর মধ্যে তিন বছর আগে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলায় যাবজ্জীবন রায় হয় তার। অবশেষে র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়েছেন ডাবলু।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে র‌্যাব-১২ কুষ্টিয়া কোম্পানির কোম্পানি কমান্ডার এম আবুল হাসেম সবুজ কুষ্টিয়া র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেপ্তার ডাবলু কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার হাসপাতাল পাড়ার মৃত আনসার আলী বিশ্বাসের ছেলে। তিনি ২০১৭ সালের ২৩ ফেব্রুয়ারি দৌলতপুর থানায় দায়ের করা মাদক মামলার আসামি। এবং একই মামলায় ২০২১ সালের কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ আদালতকর্তৃক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি।
র‌্যাব-১২ জানায়, ২০১৭ সালের ২৩ ফেব্রুয়ারি দৌলতপুর হাসপাতাল পাড়ায় ৯০ গ্রাম অবৈধ হেরোইনসহ আটক হন ডাবলু। পরে তার বিরুদ্ধে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) এর ১(খ) ধারায় একটি মামলা দায়ের করা হয়, যার মামলা নং-৪৫। ওই মামলার বিচারিক কার্যক্রম শেষে ২০২১ সালের ০৫ ডিসেম্বর কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের রায় দেন।

ডাবলু আটক হওয়ার পর প্রায় আট মাস জেল খেটে জামিনে মুক্তি পান। এরপর থেকেই তিনি পলাতক ছিলেন। জামিনের পর থেকে ঢাকায় চলে যান এবং সেখানে তিনি দৈনিক দিনমজুরি হিসেবে রিকশা চালানো শুরু করেন এবং সেখানে পলাতক অবস্থায় বসবাস করেন।

এছাড়া তার বিরুদ্ধে অস্ত্র এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক থানায় আরও দুটি মামলা রয়েছে।

র‌্যাব-১২ কুষ্টিয়া কোম্পানি কমান্ডার এম আবুল হাসেম সবুজ জানান, আসামি ডাবলুকে গ্রেপ্তারের জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে র‌্যাব। মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাত ১০টার দিকে ঢাকার আদাবর থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।