ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

বসুন্ধরা এমডির জন্মদিনে উন্নতমানের খাবার পেল ঢাকার মাদরাসার লাখো শিক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
বসুন্ধরা এমডির জন্মদিনে উন্নতমানের খাবার পেল ঢাকার মাদরাসার লাখো শিক্ষার্থী বসুন্ধরা গ্রুপ এমডির জন্মদিন উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণে আইসিসিবিতে চলেছে রান্নার কাজ। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষে রাজধানীর বিভিন্ন মাদরাসা ও এতিমখানার প্রায় এক লাখ শিক্ষার্থীকে উন্নতমানের খাবারের মাধ্যমে আপ্যায়ন করা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে রান্না করা খাবার মাদরাসা ও এতিমখানার শিক্ষার্থীদের মধ্যে পরিবেশন করা হয়।

 

আগের দিন মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাত থেকে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চলে রান্নার কাজ। রাত জেগে রান্নার কাজ তদারকি করেন বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সকালে সরেজমিনে আইসিসিবিতে গিয়ে দেখা যায়, এতিম শিশুদের জন্য রান্নার আয়োজন ঘিরে ছিল এক প্রকার উৎসবের আমেজ। খাবারের আয়োজনে ছিল বিশেষ আকর্ষণ। প্রায় আড়াইশ’ মণের বেশি মাংস দিয়ে প্রস্তুত করা হয় মুখরোচক খাবার। এই সুস্বাদু আর অভিজাত খাবার তৈরি ও বিতরণ প্রক্রিয়ার বিরামহীন কর্মযজ্ঞে নিযুক্ত ছিলেন বসুন্ধরা গ্রুপের শতাধিক কর্মী। এতিম ও মাদরাসা শিক্ষার্থীদের মনে একটু উৎসবের ছোঁয়া দিতে পেরে তারাও নিজেদের খুবই ভাগ্যবান মনে করছেন।

ছবি: জিএম মুজিবুর

এসব মাদরাসার মধ্যে বসুন্ধরায় ডি ব্লকে ইসলামিক রিসার্চ সেন্টার মারকাযুল ফিকরিল ইসলামী মাদরাসার প্রায় দেড় হাজার শিক্ষার্থীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

এই মাদরাসার শিক্ষার্থীরা বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষে তার দীর্ঘায়ু ও সুস্থতা কামনায় দোয়া করে। পাশাপাশি বসুন্ধরা গ্রুপের আরও সমৃদ্ধি কামনা করে তারা।  

খাবার প্যাকেজিং করা হচ্ছে।  ছবি: জিএম মুজিবুর

মাদরাসাটির প্রধান হিসাবরক্ষক মো. হাশেম বাংলানিউজকে বলেন, ইসলামিক রিসার্চ সেন্টারসহ আমাদের আরও তিনটি মাদরাসা আছে। এর মধ্যে বসুন্ধরা জে ব্লকের ইসলামিক ইকোনমিক সেন্টার, বসুন্ধরা এন ব্লকে রহমানিয়া মাদরাসা। এই তিন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক, কর্মচারী, খাদেম ও শিক্ষার্থী মিলে সর্বমোট ১৫০০ জন। সবাই খাবার পেয়েছেন।  

এসময় মাদরাসা কর্তৃপক্ষের তরফ থেকে দোয়ায় বলা হয়, জন্মদিন উপলক্ষে মাদরাসাশিক্ষার্থীদের জন্য উন্নত মানের খাবার আয়োজনের এই উদ্যোগ তাদের খুব ভালো লেগেছে। এই আয়োজনের ধারাবাহিকতা যাতে অব্যাহত থাকে এবং বসুন্ধরা গ্রুপকে আল্লাহ যেন সেই তৌফিক দান করেন।

গাড়িতে করে খাবার ঢাকার বিভিন্ন মাদরাসা ও এতিমখানায় পৌঁছে দেওয়া হচ্ছে।  ছবি: জিএম মুজিবুর

এদিকে, বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষে রাজধানীর দারুল উলুম মাদরাসার হিফজ বিভাগের শতাধিকসহ ৫০০ শিক্ষার্থীকে খাওয়ানো হয়েছে। নতুন বাজার এলাকার জামি‘য়া মাদানিয়া বারিধারা মাদরাসায় রান্না করা খাবার শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়েছে।

এছাড়া সিলেটের ১৪টি মাদরাসার ৫ হাজার শিক্ষার্থীর মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়েছে। খুলনাঞ্চলে ১৮ হাজারের বেশি মাদরাসাশিক্ষার্থীর মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

জন্মদিনে বসুন্ধরা এমডির এমন মহৎ ও মানবিক আয়োজন বিভিন্ন মহলে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
ইএসএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।