ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলায় দুই সাংবাদিক আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলায় দুই সাংবাদিক আহত আহত সাংবাদিক

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় সংবাদ সংগ্রহে ছবি তুলতে গিয়ে ছাত্রলীগের হামলায় আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিক।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা পৌনে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা হলের সামনে এ হামলা ও মারধরের ঘটনা ঘটে।

আহত সাংবাদিকরা হলেন- দৈনিক যায় যায় দিনের ক্যাম্পাস প্রতিনিধি মো. হাবীব এবং আজকের পত্রিকার প্রতিনিধি মো. ফাহাদ বিন সাইদ। এ সময় আহত হয়েছে আরও বেশ কয়েকজন শিক্ষার্থী। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় জানা যায়নি।    

আহত সাংবাদিকরা জানায়, বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা হলের একটি কক্ষের সিট দখলকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুটি গ্রুপ। এ সময় সংবাদ সংগ্রহে ছবি তুলতে গেলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিবের অনুসারী যাযাবর নাইমের নেতৃত্বে এই অতর্কিত হামলার ঘটনা ঘটেছে।    

পরে আহত সাংবাদিকদের বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যকেন্দ্রে নেওয়া হলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

তবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ন কবীর বাংলানিউজকে বলেন, গতকাল (৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কমিটি গঠন হয়েছে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে প্রতিক্রিয়ার জেরে এ ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে এ ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে ইতোমধ্যে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।  

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. সৌমিত্র শেখর আহত সাংবাদিকদের দেখতে বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যকেন্দ্রে যান। এ সময় তিনি বলেন, যারা এই হামলার সঙ্গে জড়িত, তারা যেই হোক তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।