ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিড়ালের বাচ্চা খুঁজতে গিয়ে দেখা মিলল নবজাতকের!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
বিড়ালের বাচ্চা খুঁজতে গিয়ে দেখা মিলল নবজাতকের!

কুমিল্লা: বিড়ালের বাচ্চা ভেবে ময়লার ভাগাড়ে এগিয়ে যান তিন যুবক। কিন্তু বিড়ালের বাচ্চার বদলে ফুটফুটে নবজাতকের খোঁজ পান তারা।

 

শনিবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কুমিল্লার হোমনা-গৌরিপুর সড়কের তিতাস উপজেলার বাতাকান্দি এলাকায় ময়লার ভাগাড় থেকে মেয়ে নবজাতকটিকে উদ্ধার করা হয়।  

স্থানীয়রা জানান, উদ্ধার করার পর ওই নবজাতকটিকে তিতাস উপজেলার উত্তর আকালিয়া গ্রামের মালয়েশিয়া প্রবাসী আক্তার হোসেনের স্ত্রী নুরুন্নাহার দেখভাল করেন। এরপর থেকেই নবজাতকটিকে বুকের দুধ পান করিয়েছিলেন তিনি। নুরুন্নাহার খুশি হয়ে শিশুটির নাম রেখেছেন জান্নাতুল ফেরদৌস জান্নাত। এমন সংবাদ পেয়ে সরেজমিন তদন্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হাসান ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা সেতারুজ্জামান।

তিতাস উপজেলা সমাজসেবা কর্মকর্তা সেতারুজ্জামান বলেন, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক ও শিশু আইন অনুযায়ী আমরা দুধ মা নুরুন্নাহারকে শিশুটি দত্তক দিয়েছি।
এর আগে উদ্ধার করা নবজাতকটিকে (মেয়ে) দত্তক নিতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে ও লিখিতভাবে অনেকেই উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি ও সমাজসেবা কর্মকর্তা বরাবর আবেদন করেছিলেন।

ওই নবজাতককে উদ্ধার করা তিন বন্ধু হলেন- তিতাস উপজেলার উত্তর আকালিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে মো. সাব্বির মিয়া (২৪), একই গ্রামের মো. শেখ ফরিদের ছেলে মো. সজিব (২২) ও মো. হাসান মিয়ার ছেলে মো. ফয়সাল (২৪)।

তারা বলেন, আমরা তিন বন্ধু সন্ধ্যার পর ঘুরতে যাচ্ছিলাম। রাস্তার পাশে ময়লার ভাগাড় অতিক্রম করার সময় হঠাৎ এক শিশুর কান্না শুনতে পাই। প্রথমে মনে করেছি বিড়ালের বাচ্চা। তারপর কাছে গিয়ে দেখি নবজাতক। তখন আমরা তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যাই।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।