ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিকের বাড়িতে হামলা, কিশোর গ্যাংয়ের হোতাসহ গ্রেপ্তার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
সাংবাদিকের বাড়িতে হামলা, কিশোর গ্যাংয়ের হোতাসহ গ্রেপ্তার ২ গ্রেপ্তার কিশোর গ্যাং লিডার কামাল হোসেন ও ইমরান হোসেন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে ঈদগাহ মাঠে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে সাংবাদিক মোহাম্মদ আব্দুল হামিদের বাসায় দেশীয় অস্ত্র নিয়ে হামলা ও ভাঙচুরের ঘটনায় কিশোর গ্যাংয়ের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২ সদস্যরা।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জ শহরের সয়া ধানগড়া মহল্লায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তাররা হলেন - ওই মহল্লার মৃত আনছার আলীর পুত্র কামাল হোসেন (৩৫) ও লুৎফর রহমান লুতুর ছেলে ইমরান হোসেন (২২)।

শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১২ মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. উসমান গণি।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে শহরের মাছুমপুর ঈদগাহ মাঠে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে সিরাজগঞ্জ থেকে প্রকাশিত ‘দৈনিক কলম সৈনিক’ পত্রিকার সম্পাদক সাংবাদিক আব্দুল হামিদের দুই ভাগনে মো. রানা আহমেদ (২৫) ও ঐশ্বর্য শেখের (২১) কথা কাটাকাটি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে পরদিন বুধবার দুপুরে কিশোর গ্যাংয়ের লিডার কামাল হোসেনের নেতৃত্বে ১৫-২০ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে আব্দুল হামিদের বাড়িতে হামলা চালিয়ে শক্তির মহড়া প্রদর্শন করে। তারা আতঙ্ক সৃষ্টি করে বাসায় ব্যাপক ভাঙচুর করে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এ সময় সাংবাদিক হামিদের স্ত্রী সাফিয়া খাতুন, বোন বীর মুক্তিযোদ্ধা রাহেলা খাতুন ও বীর মুক্তিযোদ্ধা মাহেলা বেগম এগিয়ে এলে তাদেরও মারধর করে অস্ত্র উঁচিয়ে হত্যার হুমকি দিয়ে চলে যায় কিশোর গ্যাং সদস্যরা।

মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক ব্রজেশ্বর বর্মন বলেন, হামলা ও ভাঙচুরের ঘটনায় সাংবাদিক আব্দুল হামিদ বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫-২০ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করেন। বৃহস্পতিবার গাফফার শেখ নামে এক কিশোরকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। শুক্রবার সকালে মামলার প্রধান আসামি কামাল হোসেন ও ইমরান হোসেনকে গ্রেপ্তার করে র‌্যাব। পরবর্তীতে আদালতে সোপর্দ করলে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অভিযোগ রয়েছে, গ্রেপ্তার কামাল হোসেনের নেতৃত্বে সয়াধানগড়া মহল্লায় চাঁদাবাজি ও হয়রানিসহ নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে কিশোর গ্যাং। এলাকায় কেউ নতুন বাড়িঘর কেউ নির্মাণ করলে তাদের কাছ থেকে চাঁদাবাজি করে এই কিশোর গ্যাং।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।