ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি: দুদক মহাপরিচালক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি: দুদক মহাপরিচালক বক্তব্য দিচ্ছেন দুদক মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেন

লক্ষ্মীপুর: দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মিশন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করেছেন। এখন তার নেতৃত্বে আমরা স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয়ের এসএসসি ও আল আরাফাহ দাখিল মাদরাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে দুদক মহাপরিচালক বলেন, কোনো জাতিই শিক্ষা ছাড়া উন্নত হতে পারেনি। উন্নত বাংলাদেশ গড়তে সুশিক্ষায় সবাইকে শিক্ষিত হতে হবে। স্মার্ট জাতি ও নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। এতে ২০৪১ সালে আমরা স্মার্ট বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবো।  

শিক্ষকদের উদ্দেশ্য করে সৈয়দ ইকবাল হোসেন বলেন, শিক্ষকরা হলেন শিক্ষার্থীদের পথ প্রদর্শক। এমনভাবে শিক্ষার্থীদের শিক্ষা দিতে হবে যেন আপনারা তাদের আদর্শ হয়ে থাকেন। শিক্ষার্থীদের স্বপ্ন দেখাতে হবে। শ্রেণিকক্ষে পাঠদানের পাশাপাশি তাদের প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন দেখাবেন। তাহলেই আপনারা তাদের কাছে আদর্শ হয়ে থাকবেন।  

মাদক নিয়ে দুদকের এ মহাপরিচালক বলেন, মাদককে না বলুন। গ্রামেগঞ্জে মাদক ছড়িয়ে পড়েছে। মাদক রোধে সংশ্লিষ্ট প্রশাসনকে জোরালো ভূমিকা রাখতে হবে। একটি চক্র মাদকের মাধ্যমে শিক্ষার্থীদের বিপথগামী করার চেষ্টা করছে। শিক্ষার্থীদের মাদকের এ করাল গ্রাস থেকে রক্ষা করতে হবে। অন্যায় আর অনিয়মের বিরুদ্ধে শিক্ষার্থীদের কথা বলতে হবে।  

বিদ্যালয় ও মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি বেল্লাল হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি ছিলেন রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা বিনতে আমিন, রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার, রুস্তম আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ ছাইফ উদ্দিন, বামনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাফাজ্জল হোসেন মুন্সি, শিক্ষানুরাগী ফরিদা ইয়াসমিন ও সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন আরিফ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।