ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউপি সদস্যের বিরুদ্ধে প্রতিবন্ধী ভাতার টাকা আত্মসাতের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
ইউপি সদস্যের বিরুদ্ধে প্রতিবন্ধী ভাতার টাকা আত্মসাতের অভিযোগ

নেত্রকোনা: নেত্রকোনার কেন্দুয়ায় সুজন মিয়া নামে এক প্রতিবন্ধীর ভাতার টাকা আত্মসাত করার অভিযোগ উঠেছে উপজেলার পাইকুড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য বাবুল মিয়ার বিরুদ্ধে।

রোববার (১১ ফেব্রুয়ারি) কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও (ভারপ্রাপ্ত) রাজিব হোসেনের বরাবর একটি লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী সুজন মিয়ার চাচা রিপন মিয়া।

 

অভিযোগে উল্লেখ করা হয়, উপজেলার পাইকুড়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য বাবুল মিয়া। একই ওয়ার্ডের খালিজুড়া গ্রামের সুলতান মিয়ার প্রতিবন্ধী ছেলে সুজন মিয়ার ভাতার টাকা তার নিজস্ব মোবাইল নম্বরের পরিবর্তে ইউপি সদস্য বাবুল মিয়ার নিজের আত্মীয়র মোবাইল নম্বর ব্যবহার করেন। এভাবে প্রতিবন্ধী সুজনের ১৫ হাজার টাকা আত্মসাৎ করা হয়। এ বিষয়ে ইউপি সদস্য বাবুলকে জিজ্ঞেস করলে তিনি হুমকি-ধামকি ভুক্তভোগী পরিবারকে। এছাড়াও প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেওয়ার সময় সুজনের কাছ থেকে দুই হাজার টাকা উৎকোষ নিয়েছেন ইউপি সদস্য অভিযোগে উল্লেখ করা হয়।  

অভিযোগের বিষয় স্বীকার করে ইউপি সদস্য বাবুল মিয়া জানান, প্রতিবন্ধী সুজনের ভাতার ১০ হাজার টাকা আমি উত্তোলন করেছি। এই টাকা প্রতিবন্ধী সুজনকে ফেরত দেওয়া হবে। বাকি টাকা আমি উত্তোলন করিনি।  

কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও (ভারপ্রাপ্ত) রাজিব হোসেন বলেন, প্রতিবন্ধীর ভাতার টাকা আত্মসাত করার বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।