ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুমকীর প্রকল্প পরিদর্শনে জাইকার প্রতিনিধি দল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
দুমকীর প্রকল্প পরিদর্শনে জাইকার প্রতিনিধি দল

পটুয়াখালী: জাপান সরকারের উন্নয়ন সংস্থা ‘জাইকা’র বাংলাদেশ প্রধান মি. ইচিগুচি তমাহেদো পটুয়াখালীর দুমকী উপজেলায় চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছেন।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে তিনিসহ জাইকার একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল উপজেলা পরিষদের মূল ফটকে এসে পৌঁছলে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপজেলা পরিষদ চেয়ারম্যান ড. হারুন অর রশীদ হাওলাদার।

চেয়ারম্যান ড. হারুন অর রশীদ হাওলাদারের সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অংশগ্রহণ করেন জাইকার বাংলাদেশ প্রধান মি. ইচিগুচি তমাহেদো ও উপজেলা গভর্নেন্স অ্যান্ড ডেভেলপমেন্ট প্রজেক্টের (ইউজিডিপি) ডিপুটি টিম লিডার মি. আজিজুর রহমান সিদ্দিকী।

অনুষ্ঠানে জাপান সরকারের অর্থায়নে দুমকীতে চলমান বাস্তবায়নকৃত বিভিন্ন উন্নয়ন প্রকল্পের প্রামাণ্য চিত্র প্রদর্শন শেষে অতিথিদের সম্মাননা ক্রেস্ট উপহার দেওয়া হয়।

এরপরে প্রতিনিধি দল দেবীরচর দুমকী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্বাস্থ্য সুরক্ষায় নির্মিত ওয়াশ ব্লক, মুরাদিয়া ইউনিয়নের মাইনুল ইসলামের পুষ্টি বাগান ও ভার্মি কম্পোস্ট সার উৎপাদন খামার, শ্রীরামপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের পানি নিষ্কাশন ড্রেন, সৌর বিদ্যুৎ লাইট, আঙ্গারিয়া ইউনিয়নের পাতাবুনিয়ায় নির্মিত ঘাটলা পরিদর্শন করেন।  

এসব প্রকল্পের উপকার ভোগীদের সঙ্গে আলাপ শেষে সন্তোষ প্রকাশ করেন এবং দুমকী উপজেলায় নতুন করে বিভিন্ন উন্নয়ন প্রকল্প অনুমোদন দেওয়ার ঘোষণা দেন জাইকা প্রধান।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার অনামিকা নজরুল, ভাইস চেয়ারম্যান এইচএম মাসুদ আল মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক শাহজাহান আকন সেলিম, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, জনপ্রতিনিধি ও বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।