ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বর্ণালংকার ছিনিয়ে নিতে বৃদ্ধাকে কুপিয়ে হত্যা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
স্বর্ণালংকার ছিনিয়ে নিতে বৃদ্ধাকে কুপিয়ে হত্যা 

রাজবাড়ী: রাজবাড়ীর পাংশায় বৃদ্ধা আশালতা দাস (৭৫) হত্যার পাঁচ ঘণ্টার মধ্যে আসামিকে গ্রেপ্তার ও হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। তাদের ভাষ্যে, স্বর্ণালংকার ছিনিয়ে নিতে বাড়িতে ঢুকে ওই বৃদ্ধাকে কুপিয়ে হত্যা করেন প্রতিবেশী ইলেকট্রিক মিস্ত্রী বিশ্বজিৎ বিশ্বাস (২৪)।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে উপজেলার সরিষা ইউনিয়নের প্রেমটিয়া গ্রামের নিজ বাড়ির বারান্দা থেকে বৃদ্ধা আশালতা দাসের মরদেহ উদ্ধার করে পুলিশ। আশালতা ওই গ্রামের মৃত সন্তোষ দাসের স্ত্রী। বিশ্বজিৎ তার প্রতিবেশী সুজিত বিশ্বাসের ছেলে।

জানা যায়, আশালতা দাসের স্বামী ১১ বছর আগে মারা যান। তার দুই মেয়ের অনেক আগেই বিয়ে হয়েছে। মেয়ে-জামাই, নাতি-নাতনি সবাই পাংশা শহরে থাকেন। গ্রামের বাড়িতে আশালতা দাস একাই বসবাস করতেন। পুরাতন বাড়িতে পুকুর, মাঠের জমি ছাড়াও বাগান রয়েছে তার। আশালতা দাসের দান করা জমির ওপর এলাকায় বিদ্যালয়, হাটবাজার হয়েছে। এসব দেখাশোনা করার জন্য লোকও ছিল।

সকালে বাড়ির কাজের লোক আশালতা দাসের মরদেহ ঘরের বারান্দায় পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেন।

রাজবাড়ীর পুলিশ সুপার (এসপি) জি এম আবুল কালাম আজাদ জানান, আশালতা দাস স্বর্ণালংকার পরে থাকতে পছন্দ করতেন। তার স্বর্ণালংকারের ওপর নজর পড়ে প্রতিবেশী ইলেকট্রিক মিস্ত্রী বিশ্বজিৎ বিশ্বাসের। কারণ বিশ্বজিৎ দেনার দায়ে জর্জরিত ছিল। তার পরিকল্পনা ছিল আশালতা দাসের স্বর্ণালংকার ছিনিয়ে নিয়ে বিক্রি করে দেনা শোধ করবেন। মঙ্গলবার ভোর সাড়ে ৬টার দিকে আশালতা ঘুম থেকে উঠে বারান্দায় এলে আগে থেকে ওঁৎ পেতে থাকা বিশ্বজিৎ গলায় গামছা পেঁচিয়ে তাকে হত্যার চেষ্টা করেন। ধস্তাধস্তির এক পর্যায়ে হাতুড়ি দিয়ে আশালতার মাথায় আঘাত করে মৃত্যু নিশ্চিত করে তার শরীর থেকে স্বর্ণালংকার খুলে নিয়ে পালিয়ে যান বিশ্বজিৎ।

তিনি জানান, সন্দেহজনকভাবে বিশ্বজিৎকে পুলিশ আটক করলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি হত্যার কথা স্বীকার করেন। পরে তার কাছ থেকে স্বর্ণালংকার উদ্ধার করা হয়। তার দেখানো মতে বাড়ির পাশের পুকুর থেকে উদ্ধার করা হয় হত্যায় ব্যবহৃত হাতুড়ি। এ হত্যায় আরও কেউ জড়িত আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

এ ঘটনায় আশালতার পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়ের হবে। ওই মামলায় বিশ্বজিৎকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে বলেও জানান এসপি।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।