ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

১ ইঞ্চি জমিও কেউ অবৈধভাবে দখল করতে পারবে না: তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
১ ইঞ্চি জমিও কেউ অবৈধভাবে দখল করতে পারবে না: তাপস

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, দক্ষিণ সিটির এক ইঞ্চি জমিও কেউ আর অবৈধভাবে দখল করতে পারবে না।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে মতিঝিল মিডল সার্কুলার রোড কাঁচাবাজারের দোকান বরাদ্দপ্রাপ্তদের মাঝে চাবি হস্তান্তর অনুষ্ঠানে মেয়র এ কথা বলেন।

 

মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, এই দোকানগুলো ১৯৯৭ সালে মেয়র মোহাম্মদ হানিফের আমলে বরাদ্দ দেওয়া হয়েছিল। দীর্ঘ সময় প্রকৃত বরাদ্দপ্রাপ্তরা সেসব দোকান বুঝে পাননি। দুই যুগেরও বেশি সময় ধরে অনেক দোকান অবৈধ দখলদারেরা ভোগ করে আসছিল। কিন্তু আমরা থাকতে সিটি করপোরেশনের এক ইঞ্চি জমিও কেউ আর অবৈধভাবে দখল করতে পারবে না। তাই আজ প্রকৃত বরাদ্দপ্রাপ্তদের সেসব দোকান বুঝিয়ে দেওয়া হচ্ছে।

শেখ তাপস এ সময় বলেন, যারা প্রকৃত মালিকরাই এখানে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করবেন। তারা আমাদের অংশীজন, হকদার।

অনুষ্ঠানে ৫৭ জন বরাদ্দ গ্রহীতার মাঝে চাবি হস্তান্তর করা হয়।

করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান ও ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর বক্তব্য রাখেন।  

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের সচিব আকরামুজ্জামান, অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সোয়ে মেন জো, প্রধান সম্পত্তি কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবী, সংরক্ষিত আসনের কাউন্সিলর মিনু রহমান ও ফারহানা ইসলাম ডলি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
এইচএমএস/এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।