ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুগন্ধা বিচের নাম ফের ‘বঙ্গবন্ধু বিচ’ করার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
সুগন্ধা বিচের নাম ফের ‘বঙ্গবন্ধু বিচ’ করার দাবি ছবি: শাকিল আহমেদ

ঢাকা: কক্সবাজারের ‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণ বাতিলের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ। পাশাপাশি অবিলম্বে সুগন্ধা বিচের নাম পুনরায় ‘বঙ্গবন্ধু বিচ’ করার দাবি জানিয়েছেন সংগঠনটির নেতারা।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বঙ্গবন্ধু বিচ’ ও ‘বীর মুক্তিযোদ্ধা বিচ’ নাম বাতিলের প্রতিবাদে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এই দাবি জানান তারা।

মুক্তিযোদ্ধা সন্তান সংসদের চেয়ারম্যান মো. সোলায়মান মিয়া বলেন, স্বাধীনতা বিরোধীদের চাপের মুখে বঙ্গবন্ধু বিচ নামটি বাতিল করা হয়েছে। কারণ হিসেবে বলা হয়েছে, বঙ্গবন্ধুর নামে বিচের নাম রেখে নাকি তাকে ছোট করা হয়েছে। কক্সবাজার এখন অর্থনৈতিক অঞ্চল। এর বিচার আমরা প্রধানমন্ত্রীর কাছে দিয়ে রাখলাম। আমাদের একটাই দাবি, সুগন্ধা বিচের নাম পালটে বঙ্গবন্ধু বিচ রাখা হোক।

মুক্তিযোদ্ধা সন্তান সংসদের মহাসচিব মো. শফিকুল ইসলাম বলেন, ঘাপটি মেরে বসে থাকা রাজাকারের সন্তানরা এ দেশে বঙ্গবন্ধুর নাম টিকতে দিল না। বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের নামটি যদি বঙ্গবন্ধুর নামে হয়, তাহলে হাজার হাজার পর্যটক তা দেখতে আসবেন। নামের এই পরিপত্র বাতিল হওয়া আমাদের জন্য দুঃখজনক। প্রধানমন্ত্রীকে একটি কথাই বলতে চাই, তার আশপাশে যে মুখগুলো রয়েছে, তারা দেশের ভালো চায় না।

এ সময় সমাবেশে আরও উপস্থিত ছিলেন সংগঠনের ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, যুগ্ম মহাসচিব আবু সুফিয়ান, সাংগঠনিক সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কাজী সুলতান ইমাম, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
এসসি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad