ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত ইকবাল হোসেন

নোয়াখালী: এক সপ্তাহের ব্যবধানে আবারও দক্ষিণ আফ্রিকার ডারবানে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের গুলিতে মো. ইকবাল হোসেন (৪০) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

রোববার (১০ মার্চ) স্থানীয় সময় বিকেল ৫টার দিকে দক্ষিণ আফ্রিকার ডারবানের একটি মার্কেটের নিজ দোকানের সামনে সন্ত্রাসীরা তাকে গুলি করে।

পরে আজ সোমবার সকাল ১১টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।  

মো. ইকবাল হোসেন নোয়াখালী সেনবাগ উপজেলার ২ নম্বর কেশারপাড় ইউনিয়নের কেশারপাড় মধ্যপাড়া গ্রামের মিন্নাত আলী ভুঁইয়া বাড়ির বীর মুক্তিযোদ্ধা সাবেক সেনা কর্মকর্তা শফি উল্যার বড় ছেলে।  
 
আফ্রিকায় থাকা ইকবালের ছোট ভাই মোয়াজ্জেম হোসেন মৃত্যুর খবর গ্রামের বাড়িতে জানালে পরিবারের সদস্যদের মাঝে শোকের মাতম দেখা দেয়।
 
মোয়াজ্জেম হোসেন জানান, আফ্রিকার স্থানীয় সময় রোববার বিকেল ৫টার দিকে ডারবান শহরের একটি মার্কেটে তার ভাই দোকান বন্ধ করে বাসায় ফেরার অপেক্ষায় ছিল। এ অবস্থায় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা ইকবালের মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে তার হাতে থাকা পলিথিনের ব্যাগে মোড়ানো টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।  

এরপর স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। পরে সেখানে আজ সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পরিবারে তিন ভাই ও দুই বোনের মধ্যে ইকবাল সবার বড়। স্ত্রী রওনক জাহান, দুই ছেলে তাহফিজ আল ইফাজ (১০) ও ইমরান হোসেন (৮)।  

ইকবালের পরিবারের দাবি যেন দ্রুত সময়ে তার মরদেহ দেশে আনতে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হয়।

প্রসঙ্গত, এর আগে গত ৪ মার্চ আফ্রিকার জোহানেসবার্গ স্ট্রেটে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে সেনবাগ উপজেলার অর্জুনতলা ইউনিয়নের উত্তর মানিকপুর গ্রামের পাটোয়ারী বাড়ির মহিন ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী রুনা আক্তারকে। গতকাল রোববার দুপুরে ওই দুইজনের জানাজা শেষে মরদেহ নিজ বাড়িতে দাফন করা হয়েছে। এ ঘটনার রেশ কাটতে না কাটতে আবারও আফ্রিকায় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা একই উপজেলার কেশারপাড় গ্রামের ইকবালকে গুলি করে হত্যা করল।  

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ১১, ২০০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।