ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে আগুনে ১৪ দোকান পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
হবিগঞ্জে আগুনে ১৪ দোকান পুড়ে ছাই

হবিগঞ্জ: হবিগঞ্জের মিরপুর বাজারে আগুন লেগে ১৪টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে।

 

শুক্রবার (১৫ মার্চ) বিকেলে মিরপুর বাজারের তেমুনিয়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে দমকল বাহিনী দুই ঘণ্টার চেষ্টা চালিয়ে তা নিয়ন্ত্রণে আনেন।

বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান বাংলানিউজকে জানান, মিরপুর বাজারের তেমুনিয়ায় প্রথমে একটি চায়ের স্টলে আগুন লাগে। পরে সেই আগুন আরও ১৩টি ব্যবসাপ্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ও বাহুবল ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছে।

ততক্ষণে ১৪টি দোকান পুরোপুরিভাবে পুড়ে ছাই হয়ে যায়। পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে চায়ের স্টল, মিষ্টি, মুদি, ভেরাইটিজ ও ফলের দোকান রয়েছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের বরাত দিয়ে ওসি বলেন, অগ্নিকাণ্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়ে ধারণা করা হচ্ছে। ফায়ার সার্ভিস ক্ষয়ক্ষতি নিরূপণ করে মূল প্রতিবেদন দেবে।

অগ্নিকাণ্ডের বিষয়ে বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান রহমান বলেন, দমকল বাহিনী সুশৃঙ্খল তৎপরতায় পুরো বাজার রক্ষা পেয়েছে। না হলে আরও বেশি ক্ষয়ক্ষতি হতে পারতো।

তিনি আরও বলেন, অগ্নিকাণ্ডে স্কাউটের কয়েকজন সদস্য আহত হয়েছেন। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে ব্যবসায়ীদের সরকারি সহায়তা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।