ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

কমিউনিটিকে সবকিছুতে সম্পৃক্ত করা প্রয়োজন: সালমান এফ রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
কমিউনিটিকে সবকিছুতে সম্পৃক্ত করা প্রয়োজন: সালমান এফ রহমান

ঢাকা: প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, সবকিছু সরকারের ওপর নির্ভরশীল হওয়া যাবে না। সব কিছুতে আমাদের কমিউনিটিকে সম্পৃক্ত করাও খুব প্রয়োজন।

শনিবার (১৬ মার্চ) ঢাকা উত্তর সিটি করপোরেশন ও গুলশান সোসাইটির যৌথ উদ্যোগে গুলশান লেক পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, আমার মনে হয়, আমরা নাগরিকরা এবং পুরো সমাজের সবাই যদি একসঙ্গে একটা উদ্যোগ নেই, তাহলে সেটা সফল হওয়ার সম্ভাবনা অনেক বেশি। আমাদের লেকগুলো এত সুন্দর, এগুলোকে যদি আবার জীবিত করতে পারি, তাহলে অনেক কিছু করার স্কোপ আছে। আর এটা করা সম্ভব। এটা একটা উদ্যোগের ব্যাপার।

রাজধানীর খালগুলো দেখার দায়িত্বে রাজউক থাকলেও এগুলো সিটি করপোরেশনকে বুঝিয়ে দেওয়ার দাবি জানান ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।  

এ বিষয়ে সালমান এফ রহমান বলেন, যে দাবি জানানো হয়েছে এ বিষয়ে আমি প্রধানমন্ত্রীর অফিসে একটা মিটিং ডাকবো। সেখানে রাজউক, সিটি করপোরেশন, আমাদের সোশ্যাল সোসাইটি এবং ওয়াসাকে ডাকবো। কারণ ওয়াসা সব সময় বলে যে, আমাদের ড্রেনেজ আছে আবার নেই। তাই আমার মনে হয়, একটা সমন্বয় করে কাজগুলো করতে হবে।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত ও গুলশান সোসাইটির সভাপতি ব্যারিস্টার ওমর সাদাতসহ সংশ্লিষ্টরা।  

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
এমএমআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।