ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে বসুন্ধরার ইফতার পেয়ে খুশি মাদরাসার শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
মানিকগঞ্জে বসুন্ধরার ইফতার পেয়ে খুশি মাদরাসার শিক্ষার্থীরা

মানিকগঞ্জ: রহমতের রোজার পঞ্চম দিনেও দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ মানিকগঞ্জে মসজিদ মাদরাসাসহ ভাসমান ও ছিন্নমূল রোজাদারদের মধ্যে দুই হাজার প্যাকেট ইফতার বিতরণ করছে।  

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের উদ্যোগে এ ইফতার বিতরণ কার্যক্রম চলছে।

শনিবার (১৬ মার্চ) জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহবুবুর রহমান জনির তত্ত্বাবধানে ঘিওরের বিভিন্ন মসজিদ মাদরাসার শিক্ষার্থীদের মধ্যে এই ইফতারের আয়োজন করা হয়।  

জানা যায়, মানিকগঞ্জ জেলার ঢাকা-আরিচা মহাসড়কের বানিয়াজুরি বাসস্ট্যান্ড এলাকায় ছিন্নমূল ও ভাসমান মানুষের জন্য ২০০ প্যাকেট, ঘিওর উপজেলা মডেল মসজিদের জন্য ১০০ এবং থানা মসজিদের জন্য ১০০ প্যাকেট ইফতারের ব্যবস্থা করা হয়। এছাড়া উপজেলার আরও ১৫টি মসজিদ মাদরাসায় এক হাজার ৬০০ প্যাকেট ইফতারের আয়োজন করা হয়েছে।  

তরা মাদরাসার ৭ বছর বয়সী শিক্ষার্থী আব্দুল্লাহ বলেন, হুজুরের কাছে শুনেছি আমাদের জন্য বসুন্ধরা গ্রুপ থেকে ইফতার পাঠিয়েছেন ‘আলহামদুলিল্লাহ’। আল্লাহ তালার কাছে বলি তাদের (বসুন্ধরা গ্রুপের) সবার সদস্যদের বালা মুসিবত থেকে রক্ষা কর, তাদের সুস্বাস্থ্য দান করো।

পশ্চিম তরা বাইতুল আমান জামে মসজিদের ইমাম আবুল বাশার বলেন, মসজিদের পাশেই আমাদের একটি মাদরাসা রয়েছে। এই মাদ্রাসার ছোট ছোট কোমলমতি শিশুদের জন্য বসুন্ধরা গ্রুপ ইফতারের আয়োজন করেছে (আলহামদুলিল্লাহ)। ইসলামের পথে যারা মেহনত করবে আল্লাহতালা তাদের পাহাড় পরিমাণ সওয়াব দেবে। মহান আল্লাহর কাছে বলি যারা এই রমজানের মধ্যে এতিম শিশুদের মুখে রমজানের ইফতার দিলো তাদেরকে দুনিয়ায় বুকে এবং আখিরাতে সম্মানিত করবে।  

জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহবুবুর রহমান জনি বলেন, বসুন্ধরা গ্রুপ দেশের অর্থনৈতিতে যেমন বড় ভূমিকা রেখে চলেছে ঠিক একইভাবে ইসলামের পথেও তাদের অবদান রয়েছে। ভাসমান ও ছিন্নমূল রোজাদারদের কথা চিন্তা করে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নিজ চিন্তা থেকে এই ইফতারের আয়োজন করেছেন। মহান আল্লাহ তালার কাছে দুহাত তুলে দোয়া করি বসুন্ধরা গ্রুপ ও এমডি স্যারকে দীর্ঘায়ু দান করুক।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।