ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর আদর্শে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ঐক্যবদ্ধ হতে আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
বঙ্গবন্ধুর আদর্শে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ঐক্যবদ্ধ হতে আহ্বান

ঢাকা: বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস। তার নীতি ও আদর্শে উদ্বুদ্ধ হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

সোমবার (১৮ মার্চ) প্রবাসী কল্যাণ ভবনের বিজয়-৭১ হলে সংশ্লিষ্ট মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন শফিকুর রহমান। সেখানেই এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইতিহাসবিদ ও সাহিত্যিক মুনতাসীর মামুন। আরও উপস্থিত ছিলেন প্রখ্যাত ঔপন্যাসিক সেলিনা হোসেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নকে বাস্তবে রূপদানের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প ২০৪১ বাস্তবায়নে তথা বাংলাদেশকে সুখি ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বর্তমান সরকার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন। এখন তিনি লক্ষ্যস্থির করেছে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করার। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘রূপকল্প-২০৪১’ বাস্তবায়নের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়তে সবাইকে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

অনুষ্ঠানের মুখ্য আলোচক ইতিহাসবিদ ও সাহিত্যিক মুনতাসীর মামুন জাতির পিতার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন ও আদর্শ নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

অনুষ্ঠানের পর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী প্রবাসী কল্যাণ ভবনে স্থাপিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক স্থাপত্যের উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
জিসিজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।