ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘সুপেয় পানির অভাবে তৈরি হচ্ছে পরিবেশগত সংকট’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
‘সুপেয় পানির অভাবে তৈরি হচ্ছে পরিবেশগত সংকট’

হবিগঞ্জ: প্রকৃতির সৃষ্টি নদী, ছড়া, পাহাড়, বনভূমি ও প্রাকৃতিক সম্পদকে যারা ধ্বংস করতে চায় এদের প্রতিহত করা এবং পানির অপচয় রোধ করে পানি সংরক্ষণে যত্নশীল হওয়া প্রয়োজন।

বিশ্ব পানি দিবস উপলক্ষে শনিবার (২৩ মার্চ) দুপুরে হবিগঞ্জে ‘নিরাপদ পানি ও জলবায়ু রক্ষায় সচেতন হই’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা একথা বলেন।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জ শাখা, খোয়াই রিভার ওয়াটার কিপার ও প্রতীক থিয়েটার হবিগঞ্জের উদ্যোগে জেলার চুনারুঘাট উপজেলায় দেউন্দি চা বাগান প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

শিক্ষার্থী, নাট্য ও সংস্কৃতিকর্মীসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন এতে অংশ নিয়েছেন।

বক্তারা আরও বলেন, নদ-নদী, হাওর, পাহাড়ি, ছড়া, বনভূমি প্রাকৃতিক সম্পদের সুন্দর একটি অঞ্চল হচ্ছে হবিগঞ্জ। কিন্তু গত দুই দশক ধরে পরিবেশ বিধ্বংসী কার্যকলাপের কারণে প্রাকৃতিক সৌন্দর্য বিঘ্নিত হওয়াসহ বিভিন্ন স্থানে সুপেয় পানির সংকট ডেকে আনছে। তাই পানি সংরক্ষণে যত্নশীল হতে হবে।

বাপা হবিগঞ্জের সভাপতি অধ্যাপক মো. ইকরামুল ওয়াদুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেলের পরিচালনায় এতে বিভিন্ন সংগঠনের নেতারা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।