ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিষেধাজ্ঞা না মেনে ইলিশ ধরায় ভোলায় ২০ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
নিষেধাজ্ঞা না মেনে ইলিশ ধরায় ভোলায় ২০ জেলের কারাদণ্ড

ভোলা: নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে ইলিশ ধরার অপরাধে ২০ জেলেকে কারাদণ্ড ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে সাতজনকে ১২ দিন করে কারাদণ্ড ও ১৫ জনকে হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (২৩ মার্চ) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হাসান ও শুভ দেবনাথ এ দণ্ড দেন।  

জানা গেছে, সকালে তজুমদ্দিনের মেঘনা থেকে ১৩ জন ও তেঁতুলিয়া থেকে সাতজনকে আটক আটক করে মৎস্য বিভাগে নেতৃত্বে একটি টিম তাদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে আট হাজার মিটার নিষিদ্ধ জাল, তিনটি নৌকা ও বেশ কিছু জাটকা জব্দ করা হয়।  

ভোলা সদর সিনিয়র মৎস্য কর্মকর্তা এফ এম নাজমুস সালেহীন এ তথ্য নিশ্চিত করে জানান, সকাল থেকে তেঁতুলিয়া নদীর অভয়াশ্রমে মৎস্য বিভাগের একটি টিম অভিযানে নামে। এ সময় মাছ ধরার অভিযোগে সাতজন জেলেকে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড দেওয়া হয়। অন্যদিকে, একইভাবে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে মেঘনা থেকে জাল ও নৌকাসহ ১৩ জেলেকে আটক করা হয়। তাদের জরিমানা আদায় করা হয়েছে এবং জব্দকৃত জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

মার্চ-এপ্রিল দুই মাস ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকায় ইলিশসহ সব ধরনের মাছ ধরা, পরিবহন ও মজুদ নিষিদ্ধ।  

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।