ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁয় কষ্টি পাথরের মূর্তিসহ চোরাকারবারি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
নওগাঁয় কষ্টি পাথরের মূর্তিসহ চোরাকারবারি আটক

নওগাঁ: নওগাঁয় আট কেজি ২০০ গ্রাম ওজনের একটি কষ্টি পাথরের বিষ্ণু মূর্তিসহ মহাসিন মুল্লিক (৪০) নামে এক চোরাকারবারিকে আটক করেছে নওগাঁ-১৬ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা। মূর্তিটির আনুমানিক মূল্যে প্রায় চার লাখ ১০ হাজার টাকা।

রোববার (২৪ মার্চ) রাতে বিজিবির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে দুপুরে শহরের ঢাকা বাসস্ট্যান্ড স্টেডিয়ামের সামনে থেকে তাকে আটক করা হয়।

আটক মহাসিন মুল্লিক জেলার রানীনগর উপজেলার সৌলিয়া গ্রামের সোলাইমান মুল্লিকের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুপুরে ১৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মুহম্মদ সাদিকুর রহমানের নেতৃত্বে একটি বিশেষ টহল দল ও নওগাঁ সদর মডেল থানার সমন্বয়ে গঠিত একটি টাস্কফোর্স দল ঢাকা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করেন। টহল দলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারি মহাসিন মুল্লিক পালানোর চেষ্টা করলে টহল সদস্যরা তাকে আটক করেন। এ সময় তার কাছ থেকে আট কেজি ২০০ গ্রাম ওজনের একটি কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি জব্দ করা হয়। যার আনুমানিক মূল্যে চার লাখ ১০ হাজার টাকা। এছাড়াও একটি মোটরসাইকেল, দুটি মোবাইল, নগদ ১৩ হাজার ৫১০ টাকা জব্দ করা হয়।  

পরে আটক মহাসিন মুল্লিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।