ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ঘূর্ণিঝড়ের তাণ্ডবে শতাধিক বসতঘর লণ্ডভণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
ফরিদপুরে ঘূর্ণিঝড়ের তাণ্ডবে শতাধিক বসতঘর লণ্ডভণ্ড

ফরিদপুর: ফরিদপুরের সদরপুর উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ের তাণ্ডবে প্রায় শতাধিক বসতঘর, মসজিদ ও গাছপালা লণ্ডভণ্ড হয়েছে।

রোববার (৩১ মার্চ) সকালে উপজেলার তিনটি ইউনিয়নের পূর্বকান্দি, শৈলডুবীসহ কয়েকটি গ্রামের ওপর দিয়ে এ ঘূর্ণিঝড় বয়ে যায়।

 

ঘূর্ণিঝড়ের আঘাতে কারো কারো ঘরের টিনের চাল উড়ে গেছে। অনেকের ঘর-বাড়ির ওপর ভেঙে পড়েছে গাছপালা। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো খোলা আকাশের নিচে দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন এখন।

স্থানীয়রা জানান, ঘূর্ণিঝড়ের তাণ্ডবের কারণে বড় বড় গাছপালা উপড়ে গেছে ও বৈদ্যুতিক তার ছিড়ে যাওয়ায় সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে বিদ্যুৎ সরবরাহ। রাস্তাঘাট চলাচলের অনুপযুক্ত হয়ে পড়ায় মানুষের যাতায়াতের সমস্যা হচ্ছে।

সদরপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু এহসান মিয়ার সঙ্গে কথা হলে তিনি বলেন, ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ক্ষয়ক্ষতির খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং ক্ষতির পরিমাণ তালিকা করে আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বরাবর পাঠানো হবে।

এ ব্যাপারে বক্তব্য জানতে সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মোরাদ আলীর মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।  

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।