ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢামেকে ২ কারাবন্দির মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
ঢামেকে ২ কারাবন্দির মৃত্যু

ঢাকা: ঢাকা কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) রহিম বিশ্বাস (৪৮) ও হাসমত আলী (৬১) নামে দুই কারাবন্দির মৃত্যু হয়েছে।

সোমবার (১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে রহিমকে ও দুপুর সাড়ে ১২টার দিকে হাসমতকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) সুভাষ কুমার ঘোষ জানান, হাসমতের বাড়ি শেরপুরের ঝিনাইগাতী উপজেলার দড়িকানিনগর গ্রামে। বাবার নাম কিরাম উদ্দিন। ডাকাতি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ছিলেন হাসমত। গত বছরের ৮ অক্টোবর উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগার থেকে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। সকালে কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত বলে জানান।

এদিকে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে অপর বন্দি রহিম বিশ্বাসকে হাসপাতালে নিয়ে আসেন কারারক্ষীরা। এরপর চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকেও মৃত ঘোষণা করেন।  

তিনি জানান, রহিম বিশ্বাসের বাবার নাম সৈয়দ আলী বিশ্বাস। তবে তার মামলার বিবরণ জানা যায়নি। মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।