ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরের ডাসারে প্রবাসীর বাড়িতে হামলা-ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
মাদারীপুরের ডাসারে প্রবাসীর বাড়িতে হামলা-ভাঙচুর

মাদারীপুর: মাদারীপুর জেলার ডাসারে ইতালি প্রবাসীর বাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষ লোকজনের বিরুদ্ধে।

বুধবার (৩ এপ্রিল) সকালে ডাসার উপজেলার বালিগ্রাম ইউনিয়নের আটিপাড়া গ্রামের ইতালি প্রবাসী সিফাত ঢালীর বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে আটিপাড়া গ্রামের সামচুল হক ঢালীর ছেলে ইতালি প্রবাসী সিফাত ঢালীর সঙ্গে প্রতিবেশী তারাই ঢালীর ছেলে ফরহাদ ঢালীর জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এই বিরোধপূর্ণ জমিতে মাদারীপুর আদালতে একটি দেওয়ানী মামলাও চলমান। এরই জেরে বুধবার সকালে সিফাতের বাড়িতে দলবল নিয়ে হামলা চালানোর অভিযোগ ওঠে ফরহাদ ঢালীর বিরুদ্ধে।  

এ সময় দুটি বসতঘরে ব্যাপক তাণ্ডব চালায় ফরহাদের লোকজন। দুটি বসতঘর ভাঙচুর করার পাশাপাশি নগদ টাকা, স্বর্ণালংকার ও মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায় হামলাকারীরা। বাধা দিলে পিটিয়ে আহত করা হয় দুইজনকে।

খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে ডাসার থানা পুলিশ। এই ঘটনার বিচার দাবি করেছে ক্ষতিগ্রস্ত পরিবার। এদিকে ঘটনার পর এলাকা ছেড়ে পালিয়েছে অভিযুক্তরা।

ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম শফিকুল ইসলাম জানান, জমি নিয়ে বিরোধের জেরে প্রবাসীর বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। যারা এ ঘটনায় জড়িত তাদের ধরতে পুলিশ কাজ করছে। এছাড়া এলাকায় পুলিশের টহল বাড়ানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।