ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাত্র ৫ টাকায় মিলল ঈদের খুশি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
মাত্র ৫ টাকায় মিলল ঈদের খুশি

রাজশাহী: ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে রাজশাহীতে সুবিধাবঞ্চিত ও অসহায়দের জন্য মাত্র পাঁচ টাকায় নতুন পোশাক ও খাবার সামগ্রী কেনার সুযোগ করে দিয়েছে ‘হাউজ অফ বিউটি বুম’ নামের একদল নারী উদ্যোক্তা।  

আজ শুক্রবার (৫ এপ্রিল) সকালে রাজশাহীর আলুপট্টিতে প্রায় ৩০০ সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষ ৫ টাকায় পছন্দমতো ঈদের জামা ও খাবার সামগ্রী কিনতে পেরেছেন।

 

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে আর্থিক সংকটের কারণে ঈদে নতুন জামা ও খাবার সামগ্রী কিনতে পারছেন না অনেকে। তাদের জন্যই মূলত এমন ব্যতিক্রমী আয়োজন। এই আয়োজনে পাঁচ টাকায় বাজার করার সুযোগ পেয়ে বেশ খুশি সুবিধাবঞ্চিত মানুষগুলো।

কথা হয় এখানে কেনাকাটা করতে আসা জমেলা খাতুন, শেফালী বেগম ও সুমি খাতুনের সঙ্গে। নামমাত্র মূল্যে নতুন কাপড় ও খাবার সামগ্রী কিনতে পারায় তারা বেজায় খুশি বলে জানান। বেশি না হলেও অল্প পরিসরে পরিবার নিয়ে ঈদ উদ্‌যাপন করতে পারবেন বলে জানান। আর তাই আয়োজকদের জন্য প্রাণ ভরে দোয়া করেন ছিন্নমূল এই নারীরা।

এই গ্রুপের অ্যাডমিন নওশিয়া অরিন খান ও উদ্যোক্তা ওয়াহিদা খানম জানান, হতদরিদ্র পরিবারের মানুষেরা যেন আর্থিক সংকটে ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয়, সে জন্যই আমাদের এই উদ্যোগ। ‘হাউজ অফ বিউটি বুম’ নারী উদ্যোক্তা ফোরামের মতো সবাই যার যার অবস্থান থেকে চেষ্টা করলে অসহায় মানুষদের মুখে হাঁসি ফোটানো সম্ভব।  

ভবিষ্যতেও এই আয়োজনের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানান হাউজ অফ বিউটি বুম নারী উদ্যোক্তা ফোরামের সদস্যরা।

বাংলাদেশ সময় : ১৫২৯ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৪
এসএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।