ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

টানা ছুটি শেষে অফিস-আদালত খুললেও ছুটির আমেজ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
টানা ছুটি শেষে অফিস-আদালত খুললেও ছুটির আমেজ 

ঢাকা: ঈদুল ফিতর ও বাংলা নববর্ষের টানা পাঁচদিনের ছুটি শেষে আজ সোমবার (১৫ এপ্রিল) খুলছে অফিস-আদালত-ব্যাংক। প্রথমদিন বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসে কর্মকর্তা-কর্মচারিদের উপস্থিতি রয়েছে কম।

তেমন কর্ম-ব্যস্ততাও নেই দপ্তরগুলোতে।

কর্মকর্তা ও কর্মচারিদের প্রথম দিন কাটছে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময়ের মধ্য দিয়ে। এদিকে সংসদ সচিবালয়ে দর্শনার্থীর ভিড় আজকে নেই বললেই চলে।  

এবার সরকার নির্ধারিত ঈদের ছুটি শুরু হয় ১০ এপ্রিল। ঈদ উদযাপিত হয় ১১ এপ্রিল। ঈদের ছুটি বুধ ও বৃহস্পতিবার ছাড়াও সাপ্তাহিক দুদিন ছুটির পর রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ। ফলে ১৪ এপ্রিল পর্যন্ত ছুটি কাটাতে পেরেছেন সরকারি চাকরিজীবীরা।  

এদিকে এবারের ঈদের ছুটি লম্বা হওয়ায় কর্মজীবী মানুষ বাড়ি যেতে এবং ঢাকায় ফিরতে তেমন ভোগান্তির শিকার হননি।

ঈদুল ফিতর উপলক্ষে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক কর্মচারীকর্মকর্তাদের বেতন-ভাতা ও রপ্তানি বিল ক্রয়ের জন্য বাণিজ্যিক ব্যাংকের সংশ্লিষ্ট শাখাগুলো ঈদের আগের সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ৫, ৬ ও ৭ এপ্রিল সীমিত পরিসরে খোলা ছিল। ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রাম। এসব এলাকার তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ছুটির দিন সংশ্লিষ্ট শাখা খোলা থাকে।

অন্যদিকে এবারই প্রথম দীর্ঘ ছুটি পেয়েছেন সংবাদমাধ্যমের কর্মীরা। ৯ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা ছয়দিন ছুটি ভোগ করেন তারা।  

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
এমআইএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।