ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সেই রাইদা বাসের ফিটনেস ছিল না, চালকের নেই লাইসেন্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
সেই রাইদা বাসের ফিটনেস ছিল না, চালকের নেই লাইসেন্স

ঢাকা: শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় টার্মিনালে প্রাচীর ভেঙে প্রবেশ করে এক প্রকৌশলীকে চাপা দেওয়া রাইদা পরিবহনের বাসচালক মাহমুদ হাসান হিমেলকে (২৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (২০ এপ্রিল) ভোরে র‌্যাব-১ ও র‌্যাব-৮ এর যৌথ অভিযানে বরিশালের হিজলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তবে এখনও পলাতক আছেন বাসটির হেলপার।

র‌্যাব জানায়, বাস চালানোর জন্য যথাযথ লাইসেন্স ছিল না চালক হিমেলের। এছাড়া রাইদা পরিবহনের বাসটির ফিটনেস সংক্রান্ত কাগজপত্রও ছিল না।

শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় উত্তরায় র‌্যাব-১ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মাসুদ হায়দার।

তিনি বলেন, গত ১৯ এপ্রিল সকাল ১০টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের অস্থায়ী প্রাচীর ভেঙে রাইদা পরিবহনের একটি বাস ভেতরে ঢুকে পড়ে। এ সময় বাসটি মোটরসাইকেল চালক মাইদুল ইসলাম সিদ্দিকীকে চাপা দেয়, এতে তার মৃত্যু হয়। চালক মাহমুদ হাসান এবং হেলপার ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

তাদের আইনের আওতায় আনতে র‌্যাব-১ এবং র‌্যাব-৮ এর দুটি দল ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরপর গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল জেলার হিজলা উপজেলার হরিনাথপুর এলাকা থেকে চালক হাসান মাহমুদ হিমেলকে গ্রেপ্তার করা হয়।  

র‌্যাব কর্মকর্তা আরও বলেন, এ ধরনের বাস চালানোর জন্য চালক হিমেলের যথাযথ লাইসেন্স ছিল না। এছাড়া ওই গাড়িটির ফিটনেস সংক্রান্ত কাগজপত্রও ছিল না। চালক হিমেলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ১০টার দিকে রাইদা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে থার্ড  টার্মিনালের বাউন্ডারি ভেঙে ভেতরে ঢুকে যায়। এ সময় রাস্তা দিয়ে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন সিভিল এভিশনের সিনিয়র সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার মাইদুল ইসলাম। তার মোটরসাইকেলটি রাইদা পরিবহনের বাসের নিচে চলে যায়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর বাসচালক ও হেলপার পালিয়ে যান।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।