ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মন্দিরে আগুনের গুজব ছড়িয়ে শ্রমিক হত্যা, যা বললেন ধর্মমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
মন্দিরে আগুনের গুজব ছড়িয়ে শ্রমিক হত্যা, যা বললেন ধর্মমন্ত্রী

ফরিদপুর: ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীর কালি মন্দিরের আগুন দেওয়ার গুজব তুলে গণপিটুনি দিয়ে দুই শ্রমিক হত্যাকাণ্ডের বিষয়ে ধর্ম মন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, ‘শ্রমিকদের পিটিয়ে হত্যার ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেওয়া হবে। প্রকৃতপক্ষে যারা দোষী তারা যে ধর্মেরই হোক না কেন তাদের ছাড় দেওয়া হবে না।

এ ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা নিতে বলা হয়েছে। ঘটনারর সঙ্গে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় এনে ব্যবস্থা নেবে প্রশাসন। ’

শনিবার (২০ এপ্রিল) বিকাল সাড়ে ৪টার দিকে ফরিদপুরের জেলা প্রশাসকের হলরুমে ‘জেলা সামাজিক-সম্প্রীতি কমিটি’র সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, এ বিষয়টি কেন্দ্র করে যে সহিংসতা তাতে আমরা মর্মাহত ও শোকাহত। কিছু অসৎ উদ্দেশে এ ঘটনা ঘটিয়েছে। অসাম্প্রদায়িক দেশে এ ঘটনা আশা করা যায় না, বিশ্বাস করা যায় না।

মন্ত্রী আরও বলেন, পরবর্তীতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেদিকে সবাইকে সচেষ্ট থাকতে হবে। জেলাসহ প্রতিটা উপজেলায় মানুষকে সচেতন করতে সভা ও সেমিনারের আয়োজন করতে হবে।

ফরিদপুর জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন- ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য এ.কে. আজাদ, সংরক্ষিত নারী সংসদ সদস্য ঝর্ণা হাসান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোর্শেদ আলম, জেলা আ.লীগের সভাপতি শামীম হকসহ বিভিন্ন ধর্মের নেতৃবৃন্দ ছাড়াও প্রশাসনসহ বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৮ এপ্রিল) এপ্রিল রাত সাড়ে ৭টার দিকে ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী এলাকার কালি মন্দিরে আগুন দেওয়ার ঘটনায় সন্দেহে নির্মাণ শ্রমিকদের গণপিটুনি দিলে দুইজন নিহত হন। এসময় পিটুনিতে আহত হন আরও পাঁচজন নির্মাণশ্রমিক।  

আরও পড়ুন >> মন্দিরে আগুনের গুজব ছড়িয়ে শ্রমিকদের গণপিটুনি দেওয়া হয়: এসপি মোর্শেদ

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।