ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রচারণায় বাধা, কাজিপুরে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
প্রচারণায় বাধা, কাজিপুরে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

সিরাজগঞ্জ: জেলার কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় বাধা, কর্মীদের হুমকি ও ভয়ভীতি দেখানোর অভিযোগে চেয়ারম্যান প্রার্থী এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজীকে শোকজ দেওয়া হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম স্বাক্ষরিত পত্রে এই শোকজ দেওয়া হয়।

রিটার্নিং কার্যালয় থেকে সাংবাদিকদের কাছে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

শোকজের চিঠিতে উল্লেখ করা হয়, আনারস প্রতিকের প্রার্থী খলিলুর রহমান সিরাজী তার কর্মী সমর্থকদের দিয়ে আচরণ বিধি লঙ্ঘন করে অপর দুই প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আবুল কালাম আজাদ (দোয়াত কলম প্রতীক) ও কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলমের (ঘোড়া প্রতীক) নির্বাচনী প্রচারণায় বাধা দিয়েছেন। এছাড়া তাদের কর্মী সমর্থকদের বিভিন্নভাবে হুমকি ও ভয়ভীতি দেখিয়েছেন। যার ভিডিও ফুটেজসহ নির্বাচন অফিসে অভিযোগ করা হয়েছে।

এছাড়া এ সংক্রান্ত বিষয়ে কাজিপুর থানায় সাধারণ ডায়েরিও করেছেন তারা। যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর বিধি ৩, ১৮ ও ৩১ এর পরিপন্থি। এমন অবস্থায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে খলিলুর রহমান সিরাজীর বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না এই মর্মে পত্র প্রাপ্তির তিনদিনের মধ্যে তাকে লিখিতভাবে জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, প্রথম ধাপে আগামী ৮ মে এই উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপজেলায় মোট তিনজন প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।