ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘সবাই কথা কয়, মোর আব্বায় কয়না’ 

শফিকুল ইসলাম খোকন, উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
‘সবাই কথা কয়, মোর আব্বায় কয়না’ 

পাথরঘাটা, (বরগুনা): ' ও আল্লাহ... মোর আব্বায় নাই, সবাই আইছে সবাই কথা কয়, মোর আব্বায় কথা কয় না। ওরে মোর বাপে কৈ, ওরে মোর বাপে আর কথা কইবে না।

’ এমন আকুতি বাবার জন্য সন্তানের। ১৪ বছরের শিশু শাকিব এমন কথা বলছে আর মূর্ছা যাচ্ছে। নিখোঁজের পর বাবার আসার অপেক্ষা করছিল শাকিব, বাবা ঠিকই ২২ ঘণ্টা পর ফিরে আসলেন তবে জীবিত নয় মৃত্যু।  

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল থেকেই মা পাখি বেগমের সাথে কালমেঘা সংলগ্ন বিষখালী নদীর পাড়ে বাবার জন্য অপেক্ষায় করছিল শাকিব ও মরিয়ম। এই বুঝি বাবা আসবে...। কিন্তু বাবা আসলো ঠিকই জীবিত নয় মৃত্যু হয়ে। রাত দুইটার দিকে বাবার নিথর দেহ ভাসতে দেখলো শাকিব।

শুক্রবার সকাল থেকেই নিখোঁজ জেলে বাবা রিপন হাওলাদারের খবর শুনে সারাদিন বাবার জন্য ছেলে শাকিব হাওলাদার (১৪) মূর্ছা যাচ্ছে। নিখোঁজ রিপনের দুই সন্তানের এমন আহাজারি দেখে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাত দুইটার দিকে বিষখালী নদীতে মাছ ধরার সময় মৎস্য বিভাগের অভিযানের সময় ভয়ে নৌকা থেকে লাফিয়ে নদীতে পরে যায়। এরপর থেকেই রিপনের সন্ধান মেলেনি।  

বাবার জন্য বারবার মূর্ছা যাচ্ছে আর বলছে 'মুই তো বুঝি... মোর ছোট্ট বোনডা তো বোঝে না। মোর ডারে বোনডায় বারবার আব্বার কথা জিগায়। মুই কি কমু, মোগো এহন দেখবে কেডা। আল্লাহ মোর আব্বারে ফিরাইয়া দেছে ঠিক, তয় আর কথা কইবে না মোগো লগে। ’ 

রিপনের স্ত্রী পাখি বেগম বলেন, আমার স্বামীকে খুন করা হয়েছে। আমার স্বামীর হত্যাকারীর বিচার চাই। এখন আমার ছেলেমেয়ে সংসারের কি অবস্থা অইবে।

কালমেঘা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম নাছির বলেন, নিখোঁজ জেলের সন্ধান পাওয়ার পর পাথরঘাটা থানায় জানালে রাত দেড়টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) সাইফুজ্জামান বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, বরগুনা সদর থেকে বৃহস্পতিবার বিষখালী নদীতে অবৈধ খুঁটিগুলো অপসারণে অভিযান চালানো হয়। এ সময় স্থানীয় কিছু জেলে সহযোগিতা করেন। তখন কোনো জেলেকে আটক করা হয়নি। মারধরের বিষয়টিও সত্য নয়। ইতোমধ্যে জেলা প্রশাসককে এ বিষয় অবহিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।