ঢাকা, বৃহস্পতিবার, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জুন ২০২৪, ২৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

এবার বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, মে ১২, ২০২৪
এবার বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর

বরিশাল: এসএসসিতে বরিশাল বোর্ডের পাসের হারের দিক থেকে এবার পিরোজপুর জেলা সবার শীর্ষে রয়েছে। আর সবার নিচের অবস্থানে রয়েছে পটুয়াখালী জেলা।

গতবছর সবার শীর্ষে অবস্থান ছিল ভোলার, যার অবস্থান এবার পঞ্চম।

রোববার (১২ মে) বেলা পৌনে ১টায় ফলাফলের পরিসংখ্যান ঘোষণা করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন।

তিনি জানান, এ বছর গড় পাসের হারে পিরোজপুর জেলার অবস্থান রয়েছে সবার শীর্ষে। এ জেলায় মোট পাসের হার ৯০ দশমিক ৯৭। এরপর দ্বিতীয় অবস্থানে থাকা বরিশাল জেলার পাসের হার ৯০ দশমিক ৬৪।   তৃতীয় অবস্থানে থাকা ঝালকাঠি জেলার পাসের হার ৯০ দশমিক ৫২। চতুর্থ অবস্থানে থাকা বরগুনা জেলার পাসের হার ৮৯ দশমিক ৬০। পঞ্চম অবস্থানে থাকা ভোলা জেলার পাসের হার ৮৯ দশমিক ২৭ এবং সবার শেষে ষষ্ঠ অবস্থানে থাকা পটুয়াখালী জেলার পাসের হার ৮৩ দশমিক ৮০।

অপরদিকে এ বছর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের পাসের হার সবথেকে বেশি এরপর ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের অবস্থান। জিপিএ-৫ এর দিক থেকে সবচেয়ে বেশি পেয়েছে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। এ বিভাগে মোট ৫ হাজার ২৩৫ জন জিপিএ-৫ পেয়েছে। এছাড়া মানবিক বিভাগ থেকে ৭০২ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ২০৮ জন জিপিএ-৫ পেয়েছে।

বরিশাল বোর্ডে এবারে কেউ পাস করেনি এমন কোনো বিদ্যালয় নেই।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, মে ১২, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।