ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ছেলের চিকিৎসা করাতে না পেরে মায়ের আত্মহত্যা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, মে ১২, ২০২৪
ছেলের চিকিৎসা করাতে না পেরে মায়ের আত্মহত্যা!

ঢাকা: রাজধানীর কামরাঙ্গীরচরের একটি বাসায় বিষপানে আফরোজা আক্তার (২৪) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। আর্থিক অসচ্ছলতার কারণে একমাত্র ছেলেকে চিকিৎসা করাতে না পারার হতাশা থেকে তিনি আত্মহত্যা করেছেন বলে দাবি পরিবারের।

রোববার (১২ মে) বেলা ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগে চিকিৎসাধীন অবস্থায় ওই গৃহবধূর মৃত্যু হয়।

নিহত আফরোজার স্বামী মো. রানা জানান, তাদের বাড়ি মাদারীপুরের শিবচর উপজেলায়। বর্তমানে কামরাঙ্গীরচরের টেনারি পুকুর পাড়ে থাকেন। সকালে বাসা থেকে কর্মস্থল গুলিস্তানে কাপড়ের দোকানে চলে যান রানা। এর কিছুক্ষণ পর বেলা ১১টার দিকে শাশুড়ির মাধ্যমে খবর পান, আফরোজা বাসায় বিষপান করেছেন। সঙ্গে সঙ্গে স্বজনরা তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে তার ‘স্টমাক ওয়াশ’ করানোর পর মেডিসিন বিভাগে ভর্তি করানো হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আফরোজার চাচা জাহাঙ্গীর আলম জানান, আফরোজা-রানা দম্পতির একমাত্র ছেলে আফরাজের (৩) জন্মগতভাবে কিডনিতে সমস্যা রয়েছে। সেজন্য তাকে দীর্ঘদিন ধরে চিকিৎসা করানো হচ্ছে। তার চিকিৎসার খরচ ও সংসার চালানো অনেকটাই কষ্টসাধ্য হয়ে পড়েছে। আর্থিক অসচ্ছলতার কারণে হতাশাগ্রস্ত হয়ে আফরোজা বিষপান করেছেন বলে ধারণা করছেন তার স্বামী রানা।

কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, ঘটনার সংবাদ পেয়ে হাসপাতালে ও ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। প্রাথমিক তদন্ত শেষে জানা গেছে, গৃহবধূর স্বামী স্বল্প আয়ের সেল্সম্যানের চাকরি করেন। তাদের একমাত্র ছেলের কিডনির সমস্যা রয়েছে। শিশুটির চিকিৎসা করাতেই পরিবারটি হিমশিম খাচ্ছিল। এ কারণে হতাশা থেকে গৃহবধু আফরোজা বিষপানে আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। তবে ঘটনাটি আরও তদন্ত করে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, মে ১২, ২০২৪
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।