ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

গাড়ি থেকে চাঁদা তোলাই ছিল তাদের পেশা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, মে ১৩, ২০২৪
গাড়ি থেকে চাঁদা তোলাই ছিল তাদের পেশা!

রাজশাহী: রাজশাহী সড়ক ও মহাসড়কে যানবাহন থেকে চাঁদা তোলা বন্ধে অভিযান জোরদার করেছে এলিট ফোর্স র‌্যাব। জেলার বাগমারা, দুর্গাপুর ও পুঠিয়া উপজেলায় আলাদা আলাদা অভিযান চালিয়ে গেল ২৪ ঘণ্টায় যানবাহন থেকে চাঁদা তোলা চক্রের ২১ সদস্যকে আটক করা হয়েছে।

সোমবার (১৩ মে) দুপুরে র‌্যাব-৫ এর সদরদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

আটককৃত ২১ জন হলেন, দুলাল মণ্ডল (৪৫), নাঈম শাহ (৩১), তোফাজ্জল খাঁ (৪০), মো. আলমগীর (৩৬), মো. আলামিন (২১), বিলাস উদ্দিন (২০), মিঠু শেখ (২৭), আসাদ হাসান (৩৪), মো. বাবু (৪৪), আবু হেনা ওরফে বাদল (৪৩), সজীব ইসলাম (২১), নাহিদুল ইসলাম (২০), হিরু চন্দ্র পাল (৬০), আমিরুল হক (৩৩), খলিলুর রহমান ওরফে সুজন (৫৭), আবদুল মজিদ (৬৫), ওয়াহাব আলী (৩২), মালেক উদ্দিন (৩২), মহসিন আলী (৪২), আবু জাফর (৪২), মো. খোকন (২৫)। রাজশাহীর দুর্গাপুর, পুঠিয়া ও বাগমারা উপজেলার তাদের বাড়ি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, তারা সড়ক-মহাসড়কে দাঁড়িয়ে বিভিন্ন ধরনের যানবাহন থেকে চাঁদা তোলেন। এটাই তাদের পেশা। আর এজন্য তারা টালি খাতাও ব্যবহার করেন। তাদের কাছ থেকে দুটি টালি খাতা, আটটি চাঁদা তোলার রশিদ বই এবং নগদ ৬ হাজার ১১৯ টাকা জব্দ করা হয়।  

জিজ্ঞাসাবাদ শেষে তাদের সবার ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, মে ১৩, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।