ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘এমন হেল্পডেস্ক না থাকাই ভালো’, বলেই ডিসি অফিসে ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মে ১৩, ২০২৪
‘এমন হেল্পডেস্ক না থাকাই ভালো’, বলেই ডিসি অফিসে ভাঙচুর

ঠাকুরগাঁও: কাঙিক্ষত সেবা না পেয়ে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক অফিসের হেল্পডেস্ক ভাঙচুর করেছে সুশান্ত কুমার দাস (৬৫) নামের এক বৃদ্ধ।

আজ সোমবার (১৩ মে) দুপুরে ওই বৃদ্ধ এ ঘটনা ঘটায়।

পরে তাকে পুলিশ আটক করে।  

ঘটনার পর ডিসি অফিসের হেল্পডেস্ক ভাঙচুরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে মুহূর্তেই সেটি ভাইরাল হয়ে যায়।

এ ঘটনা নিয়ে হেল্পডেস্কের দায়িত্বরতরা বা জেলা প্রশাসন কর্তৃপক্ষ কোনো মন্তব্য করতে রাজি হননি।

আটক সুশান্ত কুমার দাস সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের মথুরাপুর এলাকার হরিহরপুর গ্রামের মৃত প্রবীর চন্দ্র দাসের ছেলে বলে তথ্য পাওয়া যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ সুশান্ত দাস জেলা প্রশাসক কার্যালয়ের হেল্পডেস্ক শাখার কাচ ভাঙচুর করতে থাকেন। এসময় তার মুখে শোনা গেছে ‘হেল্পডেস্ক থেকে সহযোগিতা পাওয়া যায় না। কেউ আমার কথা শুনে না, উত্তর দেয় না।  বছরের পর বছর ঘুরতে হয়। তার পরেও কোনো সমাধান নাই। এমন হেল্পডেস্ক থাকার চেয়ে না থাকায় ভালো। আমি রাখব না এই হেল্পডেস্ক। ’ 

এমন কথা শেষ হতে না হতেই ব্যাগ থেকে লোহার রড বের করে কক্ষের জানালার কাচ ভাঙচুর করেন বৃদ্ধ। পরে পুলিশ এসে তাকে আটক করে নিয়ে যায়।

এমন ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিবারের স্বজনরা জানান, ২০১৩ সালে থেকে সুশান্ত কুমার দাস জমি সংক্রান্ত বিষয়ে সহযোগিতা চেয়ে ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয়ের নিচতলায় হেল্পডেস্ক শাখায় সহযোগিতা চান। কিন্তু আজ, কাল বলে সময়ক্ষেপণ করেন হেল্পডেস্কের দায়িত্বরতরা। এভাবে তিনি ১১ বছর ধরে হেল্প ডেস্কের বারান্দায় ঘোরাঘুরি করছেন।  

তাই ক্ষোভে এমনটা করেছেন বলে ধারণা তার পরিবারের লোকজনের।

ঠাকুরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবি.এম ফিরোজ ওয়াহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার বিস্তারিত পরে বলা যাবে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, এটি অত্যন্ত খারাপ একটি কাজ হয়েছে। অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়েছে। তবে কেন ভাঙচুর করেছেন তিনি, তা এখনই বলা যাবে না। তদন্ত করে পরে জানানো হবে।  

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, মে ১৩, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।