ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঐতিহ্যবাহী কয়েকটি স্থাপনা ঘুরে দেখল সি৪০ প্রতিনিধিদল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, মে ১৩, ২০২৪
ঐতিহ্যবাহী কয়েকটি স্থাপনা ঘুরে দেখল সি৪০ প্রতিনিধিদল

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আয়োজনে ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করেছে সি৪০ সিটিজের প্রতিনিধিদল।  

সি৪০ সিটিজের নির্বাহী পরিচালক মার্ক ওয়াটসের নেতৃত্বাধীন প্রতিনিধিদলের সদস্যরা সোমবার (১৩ মে) দুপুর ১২টা ৪০ থেকে দুপুর ২টা পর্যন্ত কার্জন হল, ঢাকা ফটক ও লালবাগ কেল্লা পরিদর্শন করেন।

এর আগে সি৪০ সিটিজ প্রতিনিধিদল বেলা সাড়ে ১১টায় নগর ভবনে মেয়র কার্যালয়ে আসেন। এ সময় ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস সি৪০ সিটিজের নির্বাহী পরিচালক মার্ক ওয়াটসসহ প্রতিনিধিদলকে স্বাগত জানান।  

পরে মেয়র প্রতিনিধিদলকে জলবায়ু পরিবর্তনজনিত অভিঘাত মোকাবিলায় করপোরেশনের নেওয়া বিভিন্ন উদ্যোগ ও কার্যক্রম এবং ঢাকাকে একটি বাসযোগ্য ও আধুনিক নগর হিসেবে গড়ে তুলতে বিভিন্ন প্রকল্প ও উদ্যোগ সম্পর্কে অবহিত করেন। জবাবে সি৪০ সিটিজের নির্বাহী পরিচালক মার্ক ওয়াটস এসব উদ্যোগের প্রশংসা করেন।  

পরে প্রতিনিধিদল নগর ভবনে ছাদ থেকে ওসমানী উদ্যানসহ আশপাশের পরিবেশ অবলোকন এবং করপোরেশনে স্থাপিত জরুরি পরিচালন কেন্দ্র পরিদর্শন এবং নগর ভবন প্রাঙ্গণে একটি সোনালু গাছের চারা রোপণ করে।  

এরপর রিকশায় করে প্রতিনিধিদলের সদস্যরা কার্জন হলে যান এবং সেখান থেকে ঘোড়ার গাড়িতে ঢাকা ফটক পরিদর্শনে যান। সেখান থেকে তারা লালবাগ কেল্লা পরিদর্শনে যান।  

ওয়াটসের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের প্রতিনিধিদলে ছিলেন সংস্থার দক্ষিণ ও পশ্চিম এশিয়া অঞ্চলের আঞ্চলিক পরিচালক শ্রুতি নারায়ণ, দক্ষিণ ও পশ্চিম এশিয়া অঞ্চলের এনগেজমেন্ট অ্যান্ড কমিউনিকেশন বিভাগের সিনিয়র ম্যানেজার কানুপ্রিয়া কাইকেয়া, এনগেজমেন্ট অ্যান্ড ক্লাইমেট ইমপ্লিমেন্টেশন বিভাগের ম্যানেজার সানজানা আচার্য ও সি৪০ সিটিজের কনসালটেন্ট সালোনি গুপ্তা।

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, পরিবহন মহাব্যবস্থাপক হায়দর আলী, অঞ্চল-১ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খায়রুল বাকের, প্রধান নগর পরিকল্পনাবিদ মো. সিরাজুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও কয়েকজন কাউন্সিলর উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মে ১৩, ২০২৪
এইচএমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।