ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে নকল ওরস্যালাইন তৈরির কারখানাকে ২ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, মে ১৫, ২০২৪
ফরিদপুরে নকল ওরস্যালাইন তৈরির কারখানাকে ২ লাখ টাকা জরিমানা

ফরিদপুর: ফরিদপুর সদর উপজেলার কানাইপুরে নকল ওরস্যালাইন তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। খবর পেয়ে অভিযান চালিয়ে অবৈধ কারখানা ও গোডাউন সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত।

একই সঙ্গে নকল পণ্য উৎপাদন ও বাজারজাত করায় দুই লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৪ মে) সন্ধ্যায় শহরতলীর কানাইপুরে রুপা ফুড প্রোডাক্টস নামে একটি খাদ্যপণ্য তৈরি প্রতিষ্ঠানে অভিযান চালায় জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এএসএম শাহাদাত হোসেনের নেতৃত্বে একটি দল।

এ সময় জেলা স্যানিটারি ইন্সপেক্টর বজলুর রশিদসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ফরিদপুরের কানাইপুর ইউনিয়নের হোগলাকান্দি এলাকায় রুপা ফুড প্রোডাক্টস নামে একটি খাদ্যপণ্য তৈরির প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। কারখানায় তৈরি করা হচ্ছিল ওরস্যালাইন-এন নামে নকল খাবার স্যালাইন। স্যালাইনের মোড়ক হুবহু এসএমসির মোড়কের অবিকল। দেখা যায় ওই প্যাকেটে মেয়াদও ঠিকমতো লেখা নেই। এছাড়াও সেখানে বিভিন্ন কোম্পানির মোড়কে শিশু খাদ্য তৈরি করে প্যাকেটজাত করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কারখানা ও গোডাউন সিলগালা করে দেন এবং দুই লাখ টাকা জরিমানা করেন।  

ফরিদপুর জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এএসএম শাহাদাত হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। সরেজমিন সেখানে দুই লাখ পিচের অধিক নকল স্যালাইনের প্যাকেট পাওয়া যায়। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে কারখানাকে দুই লা টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে গোডাউন ও কারখানা সিলগালা করা হয়।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।