ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

মেঘনায় জব্দ নিষিদ্ধ বিভিন্ন জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মে ১৭, ২০২৪
মেঘনায় জব্দ নিষিদ্ধ বিভিন্ন জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট

চাঁদপুর: চাঁদপুরের হাইমচরে মেঘনা নদীতে ছোট প্রজাতির মাছ ধ্বংসকারী নিষিদ্ধ চরঘেরা জাল, চায়না দোয়াইর চাঁই ও চিংড়ি পোনা নিধনকারী পুশ নেট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

শুক্রবার (১৭ মে) সকালে হাইমচর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহবুব রশীদ এ তথ্য জানান।

এ সময় তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১৬ মে) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত হাইমচর উপজেলার মেঘনা নদীর চরভৈরবী এলাকার টুমাচরসহ অন্যান্য চরে ও খালে হাইমচর মৎস্য অধিদপ্তর অভিযান পরিচালনা করে। অভিযানে ৪০ হাজার মিটার চরঘেরা জাল, ২০টি চায়না দোয়াইর চাঁই ও পাঁচটি চিংড়ি পোনা নিধনকারী পুশ নেট জব্দ করা হয়।  

জব্দ জাল ও চাঁই হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে সালমা নাজনীন তৃষার অনুমতি ক্রমে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।  

বিষয়টি নিশ্চিত করে ইউএনও উম্মে সালমা নাজনীন বলেন, দেশীয় প্রজাতির মাছ ও রেনু পোনা রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা শীর্ষক প্রকল্পের হাইমচর উপজেলা ক্ষেত্র সহকারী মো. ইজাজ মাহমুদ, প্রকল্পের কর্মচারী শাহজাহান মালসহ শ্রমিকরা সার্বিক সহযোগিতা করেছেন।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, মে ১৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।